• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ভারতে আমরা ইতিহাস গড়তে এসেছি : শাহিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ০২:২৯ পিএম
ভারতে আমরা ইতিহাস গড়তে এসেছি : শাহিন
পাকিস্তান পেসার শাহিন শাহ আফ্রিদি। ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে বিশ্বকাপ হওয়াতে এবারের আসরে পাকিস্তান দল ছিল হট ফেভারিটে তালিকায়। বিশ্বমঞ্চে এসে শুরুতেই দুই ম্যাচ জিতে হট ফেভারিটের ট্যাগটা আর বড় করে ফেলেন তারা। কিন্তু তারপরের দুই ম্যাচ হেরে দলটাই এখন শেষ চারে জায়গা করে নিতে কষছে নানা রকমের সমীকরণ হিসেব-নিকেশ। তবে পাকিস্তান দল সব সমীকরণ মিলিয়ে সেমিতে ওঠে যাবেন এমন আত্মবিশ্বাস রয়েছে দলটির পেসার শাহিন শাহ আফ্রিদির। তারা বিশ্বকাপে ইতিহাস গড়তে এসেছেন, এখনই তারা হার মানতে নারাজ জানান শাহিন।

পাকিস্তান ডিজিটালকে দেওয়া এক ভিডিওবার্তায় শাহিন বলেন, “হার তো হারই, মেনে নিতে হবে। তবে এই হার থেকে শিক্ষা নেওয়াটা দলের জন্য ভালো হবে। পরের দুটি ম্যাচ (আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা) আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমাদের টুর্নামেন্ট এখনও শেষ হয়নি। এখানে আমরা এবার ইতিহাস গড়তেই এসেছি।”

এবারের বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে সোমবার (২৩ অক্টোবর) আফগানিস্তানের মুখোমুখি হবে পাকিস্তান। টানা দুই হারের পর এই ম্যাচ দিয়েই ঘুরে দাঁড়াতে চান শাহিনরা। যদিও দল হিসেবে আফগানদেরও দুর্বল ভাবার সুযোগ নেই। তারা বিশ্বকাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ানদের হারিয়ে এবারের বিশ্বকাপের প্রথম আঘটনের জন্মদেন। তার থেকেও বড় কথা ম্যাচটি হবে স্পিন সহায়ক চেন্নাইয়ে। রশিদ-মুজিব-নবিকে নিয়ে গড়া দলটির স্পিন আক্রমণ বিশ্বসেরা। তাইতো তাদের হালকা করে দেখার সুযোগ নেই পাকিস্তানের। তবে শাহিনের মতে, পাকিস্তানের ব্যাটিং লাইনআপও অনেক শক্তিশালী।

শাহিন বলেন, “বিশ্বকাপে যে কেউ যে কাউকে হারাতে পারে। এই আসরেও এমনটা দেখা গেছে। আফগানিস্তান ভালো ক্রিকেট খেলছে। এইতো সেদিন তারা ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছে। ফলে তাদের বিপক্ষে আমাদের সেরাটা খেলতে হবে। ওদের বিশ্বমানের স্পিনার আছে। আমাদের ব্যাটাররাও কিন্তু ভালো ফর্মে আছে।”

Link copied!