• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

কিংবদন্তি স্টিভ ওয়াহকে ছাড়িয়ে গেলেন ওয়ার্নার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০১:০১ পিএম
কিংবদন্তি স্টিভ ওয়াহকে ছাড়িয়ে গেলেন ওয়ার্নার
সব সংস্করণ মিলিয়ে অস্ট্রেলিয়ার হয়ে দ্বিতীয় রান সংগ্রহাক ডেভিড ওয়ার্নার। ছবি সংগৃহীত

মেলবোর্নে বক্সিং ডের টেস্টে পাকিস্তানের বিপক্ষে ব্যাট করছে অস্ট্রেলিয়া। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ২ উইকেটে ১৩৩ রান। ব্যাট করছেন মারনাস লাবুসানে ও স্টিভেন স্মিথ। এর আগে ব্যক্তিগত ৩৮ রানে ডেভিড ওয়ার্নার ও ৪২ রানে সাজঘরে ফেরেন উসমান খাজা।

৩৮ রানের ছোট্ট এই ইনিংসটা খেলেই দারুণ এক মাইলফলক অতিক্রম করেছেন ওয়ার্নার। সব সংস্করণ মিলিয়ে অস্ট্রেলিয়ার দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক এখন এই ওপেনার। তার ওপরে আছেন কেবল রিকি পন্টিং।

মেলবোর্ন টেস্টে ওয়ার্নার যখন ব্যাটিংয়ে নামেন সব সংস্করণ মিলিয়ে তার রান ছিল ১৮৪৭৭। যেটা ছিল আন্তর্জাতিক ক্রিকেট অস্ট্রেলিয়ার হয়ে তৃতীয় সর্বোচ্চ। এই তালিকায় তার ওপরে ছিলেন রিকি পন্টিং ও স্টিভ ওয়াহ।

ওয়াহকে ছাড়িয়ে দ্বিতীয় স্থানে বসতে ওয়ার্নারের প্রয়োজন ছিল ২০ রান। ইনিংসের ১৬তম ওভারে হাসান আলীর করা বলটি ওয়ার্নারের ব্যাটের কানা ছুঁয়ে বাউন্ডারি হতেই ওয়াহকে ছাড়িয়ে যান অস্ট্রেলিয়া ওপেনার। প্রথম ইনিংসে ৩৮ রানে আউট হওয়া ওয়ার্নারের রান এখন ১৮৫১৫। ৪৬০ ইনিংসে ৪৯ শতক ও ৯৩ অর্ধশতকে ওয়ার্নারের গড় ৪২.৫৬।

শীর্ষে থাকা পন্টিং অবশ্য ওয়ার্নারের চেয়ে বেশ এগিয়ে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক ওয়ার্নারের চেয়ে এগিয়ে ৮৮৫৩ রানে। ৬৬৭ ইনিংসে পন্টিংয়ের গড় ৪৫.৮৪। সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি ৭০টি করে। 
 

Link copied!