• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বর্ণবাদবিরোধী ম্যাচে ভিনিসিয়াসের গোল, ব্রাজিলের বড় জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ১১:০৭ এএম
বর্ণবাদবিরোধী ম্যাচে ভিনিসিয়াসের গোল, ব্রাজিলের বড় জয়

স্পেনে ১০ বারের মতো বর্ণবাদের শিকার হয়েছিলেন রিয়াল মাদ্রিদে খেলা ব্রাজিলিয়ান ফুটবলার ভিনিসিয়াস জুনিয়র। দেশটির লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে খেলার সময় বানর বলেন ক্লাবটির সমর্থকরা। তবে শুধু বানর বলেই থেমে থাকেনি তারা রিয়াল তারকার মৃত্যু কামনাও করেন ভ্যালেন্সিয়ার সমর্থকরা। কষ্টে মাঠে কেঁদে ফেলেন ভিনি। এজন্য বর্ণবাদের প্রতিবাদে আফ্রিকান দুইটি দেশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। যার একটি ছিল গত কাল।

শনিবার (১৭ জুন) বাংলাদেশ সময় রাত দেড়টায় গিনির বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। ম্যাচে বর্ণবাদের শিকার ভিনিসিয়াস গোল করেন, জালের দেখা পান রদ্রিগোও। ৪-১ গোলের বড় জয় পায় লাতিন দেশটি।

অপেক্ষাকৃত দুর্বল দল গিনির বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় ব্রাজিল। ম্যাচের ২৬ মিনিটে প্রথম গোলের সূচনা করেন নিউক্যাসল ইউনাইটেডের মিডফিল্ডার জোয়েলিন্টট। অভিষেক ম্যাচেই গোল আদায় করে প্রথম ম্যাচ রাঙান তিনি।

মাত্র চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো। ম্যাচের ৩০ মিনিটে অনেক দুর থেকে বল নিয়ে এসে গিনির জালে জড়িয়ে দেন তিনি। ম্যাচের ৩৬ মিনিটে ব্রাজিলের জালে বল জড়িয়ে একটি গোল শোধ করেন গিনির সেরহোউ গুইরাসি।২-১ ব্যবধানে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল আদায় করে ব্রাজিল। ম্যাচের ৪৭ মিনিটে দারুণ এক হেডে গোল করেন এডার মিলিতাও। তার গোলে ব্রাজিলের গোল ব্যবধান ৩-১ হয়।

ম্যাচের ৮৮ মিনিটে প্রতিপক্ষের ভুলে পেনাল্টি পায় ব্রাজিল। শট নেন ভিনিসিয়াস। তার শট প্রতিপক্ষের গোলকিপারকে ফাঁকি দিয়ে জালে জড়ায়। ৪-১ গোলের বড় ব্যবধানে জয় আসে বিশ্বকাপের নকআউট থেকে বিদায় নেওয়া ব্রাজিলের। 

 

Link copied!