• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জয় দিয়ে প্রিমিয়ার লিগ শুরু ইউনাইটেডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ১১:১২ এএম
জয় দিয়ে প্রিমিয়ার লিগ শুরু ইউনাইটেডের

জয় দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুম শুরু করল ম্যানচেস্টার ইউনাইটেড। সোমবার (১৪ আগস্ট) উলভসের বিপক্ষে ১-০ গোলের জয় পায় তারা। পয়েন্ট তালিকার তিনে থেকে গত মৌসুম শেষ করেছিল রেড ডেভিলসরা।

এদিন ওল্ড ট্রাফোর্ডে অ্যান্টনি, মার্কস রাশফোর্ড, আলোহান্দ্রো গারনাচোদের ৪-১-৪-১ ফরমেশনে মাঠে নামান কোচ এরিক টেন হাগ। ঘরের মাঠে শুরু থেকেই ইউনাইটেড বল নিজেদের বখলে রেখে খেলতে থাকে। বিভিন্ন সময় সুযোগ তৈরি করলেও ফিনিশিং টাচটা দিতে পারছিলেন না অ্যান্টনি, রাশফোর্ডরা। তারা প্রথমার্ধে ৬০ শতাংশ বল দখলে রেখেছিল। তারপরও উলভসের গোলকিপারকে পরীক্ষায় ফেলতে পারেনি। প্রথমার্ধে ইউনাইটেড প্রতিপক্ষের গোল পোস্টে একবার শট নিতে পেরেছে। প্রথমার্ধে দুই দলই গোলশূন্য থেকে বিরতিতে যায়।

বিরতিতে থেকে ফিরে উলভস বল নিজেদের দখলে নিয়ে খেলতে থাকে। দ্বিতীয়ার্ধে দুই দলই প্রায় সমানে সমানে খেলতে থাকে। তারাও আক্রমণের ধার বাড়ায় ইউনাইটেডের ওপর। তবে ম্যাচের বয়স যখন ৭৬ মিনিট, তখন রেড ডেভিলসরা ডেড লক ভাঙে। ব্রুনো ফার্নান্দেজ থেকে ওয়ান বিসাকার পাসে উলভসের পোস্টের সামনে প্রায় মাথার ওপর বল পেয়ে যান ভারান। উলভস গোলকিপার হোসে সা তখন ডান দিকে ঝুঁকে গেছেন। প্রায় ফাঁকা পোস্ট পেয়ে ভুল করেননি ভারান। হেড দিয়ে লক্ষ্য ভেদ করেন। এতেই ২০২২ সালের মে মাসের পর গোল করলেন ভারান। তার গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় টেন হাগের শিষ্যরা।

এক গোলে পিছিয়ে পড়ে উলভস আক্রমণের ধার বাড়ায়। প্রতিপক্ষের ডিফেন্সের ওপর চাপ সৃষ্টি করতে থাকে তারা। ম্যাচের যোগ করা সময়ের ৬ মিনিটের মাথায় ক্রসের জন্য বক্সে ঢুকেছিলেন উলভসের খেলোয়াড় কালাদিচ। তাকে থামাতে গিয়ে বল ধরতে না পেরে ইউনাইটেড গোলকিপার ওনানা ফেলে দেন কালাদিচকে। এরপরেই পেনাল্টির দাবি জানান উলভসের খেলোয়াড়রা। কিন্তু এই যাত্রায় ভিআররের কল্যাণে বেঁচে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রেড ডেভিলসরা।

Link copied!