• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

মেসিকে বাংলাদেশে আনার চেষ্টা করা হচ্ছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ১০:০৯ পিএম
মেসিকে বাংলাদেশে আনার চেষ্টা করা হচ্ছে
ছবি: গেটি ইমেজস

চলতি ফুটবল বিশ্বকাপ বাংলাদেশের জন্য অন্যবারের থেকে একদমই আলাদা। আর্জেন্টিনা- ব্রাজিল, লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো বা নেইমারকে নিয়ে এ দেশের মানুষদের উন্মাদনা এবারের বিশ্বকাপের মাধ্যমে পুর বিশ্বের কাছে পৌঁছে গিয়েছে।

আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষের এত ভালোবাসা দেখে ৪৪ বছর পর আবারও বাংলাদেশে ফিরতে পারে আর্জেন্টাইন অ্যাম্বেসি। তবে ফুটবল প্রেমীদের জন্য, বিশেষ করে মেসি ভক্তদের জন্য আরও বড় সুখবর রয়েছে।

ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসা মেসিকে বাংলাদেশে নিয়ে আসার উদ্যোগ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। সাদিয়া ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূত হলেও একই সঙ্গে  আর্জেন্টিনা, উরুগুয়ে, ভেনেজুয়েলা, বলিভিয়া, প্যারাগুয়ে ও চিলিতেও কূটনৈতিক দূতের দায়িত্ব পালন করে থাকেন।

আর্জেন্টিনার জাতীয় সংবাদ সংস্থাকে সাদিয়া মেসিকে বাংলাদেশে আনার ইচ্ছার কথা জানিয়েছেন। সাদিয়া বলেন, “আমরা চেষ্টা করব (মেসিকে বাংলাদেশে নিয়ে আসার)। মেসি (বাংলাদেশে) খুব জনপ্রিয়। আমরা ফুটবলের জন্য আর্জেন্টাইনদের ভালোবাসি। তাই আমাদের দেশে তাকে (মেসি) পাওয়া হবে সম্মানের ব্যাপার।”

২০১১ সালে একবারই বাংলাদেশ সফর করেছিল আর্জেন্টিনা। লিওনেল মেসিসহ সেবার আর্জেন্টিনা দল নাইজেরিয়ার বিপক্ষে জাতীয় বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রীতি ম্যাচ খেলেছিল।

Link copied!