• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানে দুই দশক পর ফের ত্রিদেশীয় সিরিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০৪:৩৮ পিএম
পাকিস্তানে দুই দশক পর ফের ত্রিদেশীয় সিরিজ
ছবি: প্রতীকী

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে স্বাগতিক হলেও নিজেদের প্রস্তুতিতে ঘাটতি রাখতে চায় না পাকিস্তান। যে কারণে টুর্নামেন্ট শুরুর সপ্তাহ দুয়েক আগে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে পাকিস্তানের প্রতিপক্ষে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড।

প্রাথমিকভাবে আলোচনা হয়েয়ে। তবে দুবাইয়ে হতে যাওয়া আইসিসির সভার আগে ক্রিকেট সাউথ আফ্রিকার চেয়ারম্যান লওসন নাইডু এবং নিউজিল্যান্ড ক্রিকেটের চেয়ারম্যান রজার টওসির সঙ্গে কথা বলবেন পিসিবির চেয়ারম্যান মহসিন নাকভি।

যেখানে নাকভির মূল লক্ষ্যই থাকবে ত্রিদেশীয় সিরিজ আয়োজন নিয়ে। আলোচনার পাশাপাশি দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের চেয়ারম্যানকে পাকিস্তান সফরে আসার আমন্ত্রণও জানাবেন পিসিবি সভাপতি।

এদিকে ২০ বছরের মধ্যে এবারই প্রথম ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে পাকিস্তান। সবশেষ ২০০৪ সালে শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়েকে নিয়ে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ খেলেছিল তারা। লম্বা সময় পর এমন টুর্নামেন্ট চূড়ান্ত করতে পারায় খুশি পিসিবি সভাপতি। এদিকে ত্রিদেশীয় সিরিজ খেলতে রাজি হওয়ায় ধন্যবাদ দিয়েছেন বাকি দুই বোর্ডের প্রধানদের।

মহসিন বলেন, এই ত্রিদেশীয় সিরিজ দারুণ একটা ইভেন্ট হবে। অনেক লম্বা সময় পর পাকিস্তান এমন কোন টুর্নামেন্ট আয়োজন করবে। আমাদের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলতে রাজি হওয়ায় আমি নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বোর্ড প্রধানকে ধন্যবাদ দিতে চাই।

এদিকে ২০২৫ সালের ফেব্রুয়ারি-মার্চে ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে পাকিস্তান। বিশ্বের সেরা ৮ দলকে আতিথেয়তা দেয়ার সুযোগ পাওয়ায় দারুণ খুশি পিসিবি সভাপতি। মহসিন বলেন, ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের জন্য পিসিবি মুখিয়ে আছে। ওয়ানডেতে বিশ্বের সেরা ৮ দলকে আতিথেয়তা দেয়াটা দারুণ ব্যাপার হবে।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেবে স্বাগতিক হিসেবে পাকিস্তান এবং বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও আফগানিস্তান। ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মতো দেশ ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করেনি।   
 

Link copied!