• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

শীর্ষ বাছাই জোকোভিচ ও শিয়াতেক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪, ০৪:১৩ পিএম
শীর্ষ বাছাই জোকোভিচ ও শিয়াতেক
নোভাক জোকোভিচ ও ইগা শিয়াতেক। ছবি: সংগৃহীত

বিশ্বের এক নম্বর খেলোয়াড় স্পেনের রাফায়েল নাদাল ইনজুরির কারণে খেলতে পারছেন না। ফলে বছরের প্রথম গ্রান্ড স্লাম টেনিস আসর অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষ সিঙ্গলসে শীর্ষ বাছাইয়ের মর্যাদা পেলেন বিশ্বের দুই নম্বও তারকা সার্বিয়ার নোভাক জোকোভিচ। আর মহিলাদের সিঙ্গলসে শীর্ষ বাছাই হয়েছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় পোল্যান্ডের ইগা শিয়াতেক। 

আগামী রোববার থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেনের ১১২তম আসর। তার আগেই প্রকাশ করা হল পুরুষ ও মহিলা সিঙ্গলসের বাছাই তালিকা। নিয়ম মতো উভয় তালিকাতেই জায়গা পেয়েছেন ৩২ জন করে টেনিস খেলোয়াড়।

পুরুষ সিঙ্গলসে দ্বিতীয় বাছাই হয়েছেন স্পেনের তরুণ খেলোয়াড় কার্লোস আলকারাজ। অর্থাৎ ফাইনালের আগে জোকোভিচ-আলকারাজ মুখোমুখি হওয়ার সম্ভাবনা থাকল না। আলকারাজের পর প্রথম ১০ জনের মধ্যে জায়গা পেয়েছেন যথাক্রমে ডানিল মেদভেদেভ, ইয়ানিক সিনার, আন্দ্রে রুবলেভ, আলেকজান্ডার জেরেভ, স্তেফানো চিচিপাস, হোলগার রুন, হুবার্ট হুরকাজ ও অ্যালেক্স ডি মিনাউর।

মহিলাদের সিঙ্গলসে দ্বিতীয় বাছাই হয়েছেন বেলারুশের আরিয়ানা সাবালেঙ্কা। তৃতীয় থেকে দশম বাছাই হয়েছেন যথাক্রমে এলিনা রিবাকিনা, কোকো গফ, জেসিকা পেগুলা, ওনস জাবেউর, মার্কেটা ভন্দ্রোসোভা, মারিয়া সাকারি, ব্রাবোরা ক্রেজসিকোভা ও বিয়াট্রিজ হাদ্দাদ মাইয়া। তালিকা থেকে স্পষ্ট পুরুষ ও মহিলা বিভাগে কোয়ার্টার ফাইনাল থেকেই হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।
 

Link copied!