• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

৩৬ দিনে তিন এল ক্লাসিকো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩, ০৮:৫৪ পিএম
৩৬ দিনে তিন এল ক্লাসিকো
ছবি: সংগৃহীত

৩৬ দিনের ব্যবধানে ব্যবধানে অন্তত তিনটি এল ক্লাসিকো দেখার সুযোগ পাচ্ছেন ফুটবল প্রেমীরা। স্প্যানিশ টুর্নামেন্ট কোপা দেল রের ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এই টুর্নামেন্টের দুই লেগের মাঝে লা লিগার একটি ম্যাচেও লড়াই করবে দলটি।

সোমবার (৩০ জানুয়ারি) কোপা দে রের সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। যেখানে এক সেমিতে রিয়াল-বার্সা ও আরেক সেমিতে অ্যাটলেটিকো বিলবাওর মুখোমুখি হবে ওসাসুনা।

চলতি বছরের ১ মার্চ রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হবে প্রথম লেগ। আর বার্সেলোনার ঘরের মাঠে ক্যাম্প ন্যু’তে ৫ এপ্রিল মুখোমুখি হবে স্পেনের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল।  

কোপা দেলরে’র কোয়ার্টার ফাইনালে ভিয়ারিয়ালের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে রিয়াল সোসিয়াদের বিপক্ষে বার্সেলোনার জয় এসেছে ১-০ গোলের ব্যবধানে।

কয়েকদিন আগেই সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিকে হারিয়ে শিরোপা জিতেছে বার্সেলোনা। আর আগে চলতি মৌসুমে গত বছরের অক্টোবরে লা লিগার ম্যাচে ৩-১ গোলে জেতে রিয়াল।

কোপা দেলরে’র দুই লেগের মাঝে লা লিগার ম্যাচেও মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। চলতি বছরের ১৯ মার্চ রিয়ালকে আথিতেয়তা দিবে বার্সেলোনা।

Link copied!