• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

অলিখিত সেমিতে থাকবে অন্য লড়াইও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০৩:৪৫ পিএম
অলিখিত সেমিতে থাকবে অন্য লড়াইও
সাকিব ও তামিম। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড কিংবা দক্ষিণ আফ্রিকায় সেটা নেই। উপমহাদেশের দলগুলোর মধ্যেই যত বিরোধ আর দ্বন্দ্ব। পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কার পর এখন কঠিণ বিরোধ বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে। যেখানে সাকিব আল হাসান ও তামিম ইকবাল খানের বিরোধটা এখন সবচেয়ে বেশি করে চোখে পড়ছে। 

এমন বিরোধের মধ্যে চলতি বিপিএলে দ্বিতীয় বারের মতো মুখোমুখি হচ্ছে সাকিবের রংপুর রাইডার্স ও তামিমের ফরচুন বরিশাল। এতে করে ম্যাচটির মধ্যে আলাদা করে লড়াই দেখা যাবে তামিম ও সাকিবের মধ্যে। 

অর্থাৎ, বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার বা অলিখিত সেমিফাইনালে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় মোকাবিলা করবে রংপুর ও বরিশাল। বিজয়ী দল শুক্রবারের ফাইনালে খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। যারা সোমবার রংপুরকে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে উঠে গেছে।   

‘পঞ্চপান্ডব’ ভেঙে গিয়েছে অনেক আগেই, যখন মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের বাইরে চলে যান। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদদের এখন একসঙ্গে নিয়মিত দেখাও যায় না। শুধু তাই নয়, এই চারজনের মধ্যে সাকিব ও তামিমের মধ্যকার দ্বন্দ্ব একটি নতুন সমস্যা চলছে ভারতের মাটিতে গত বছরে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ কিংবা তারও আগে থেকে। যা এখনো ক্ষত-বিক্ষত করছে আমাদের ক্রিকেটকে। এই দ্বন্দ্ব কোথায় গিয়ে শেষ হয়, তা কেউ বলতে পারবে না।

চলতি বিপিএলে দারুণ অলরাউন্ড নৈপূণ্য প্রদর্শন করছেন আগের কয়েকবারের টুর্নামেন্টসেরা সাকিব। ১৭টি উইকেট লাভের (দ্বিতীয় সর্বাধিক) পাশাপাশি ব্যাট হাতে করেছেন ২৫৪ রান। আর অসাধারণ ব্যাটিং নৈপূণ্য দেখিয়ে তামিম এখন পর্যন্ত ৩টি হাফ সেঞ্চুরি সহ ৪৪৩ রান (স্ট্রাইকরেট ১২৫.৪৯) করে দ্বিতীয় স্থানে রয়েছেন। 

এবারের বিপিএলে তাদের শেষ দেখা বুধবারের ম্যাচেই। দর্শকরা তাদের কাছ থেকে ম্যাচটিতে ভালো খেলা আশা করছে, সেইসঙ্গে চাচ্ছে নিজেদের মধ্যকার তিক্ততা মুছে যাক।  
 

 

Link copied!