কাতার বিশ্বকাপ

ক্যামেরুনের বিপক্ষে সুইসদের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৫:৫৯ পিএম
ক্যামেরুনের বিপক্ষে সুইসদের জয়

বিশ্বকাপের গ্রুপ পর্বে মাঠে গড়িয়েছিল সুইজারল্যান্ড বনাম ক্যামেরুন ম্যাচ। ‘জি’  গ্রুপের ম্যাচটি আল জানুব স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৪টায় অনুষ্ঠিত হয়।

ফিফা র‍্যাঙ্কিংয়ে সুইজারল্যান্ড ১৫ নম্বরে আছে। অন্যদিকে, ক্যামেরুনের অবস্থান ৪৩। দুই দল এর আগে কখনও একে অপরের মুখোমুখি হয়নি। এবারই প্রথম তাদের বড় মঞ্চে দেখা।

প্রথমার্ধের মুখোমুখি লড়াইয়ে দুই দলই ‘কেউ কাউকে নাহি ছাড়ি‍‍` অবস্থা। দুই দলই গোল পেতে মরিয়া সেই সাথে প্রতিপক্ষকে থামাতেও সচেষ্ট ছিল। প্রথমার্ধ দুই দলের কেটেছে গোলশূন্য। গোলমুখে ক্যামেরুন শট নিয়েছে ৫টি, সুইসরা ৩। বল দখলে সামান্য এগিয়ে ছিল সুইজারল্যান্ড। ক্যামেরুন ৪৯, সুইসরা ৫১ শতাংশ। ম্যাচের ৩৬ মিনিটে ফাউল করে হলুদ কার্ড পান ক্যামেরুনের কলিন্স ফাই।

দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচের মাত্র ৪৮ মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় সুইজারল্যান্ড। শাকিরির পাসে গোল আদায় করেন ব্রেল এমবোলো। ম্যাচের ৬৬ ও ৬৭ মিনিটে ডাবল সুযোগ হাতছাড়া হয় সুইসদের। শাকিরির একটি বিপজ্জনক বল ক্যামেরুনের জাল ভেদ করা প্রায় নিশ্চিত ছিল। কিন্তু গোলরক্ষক ওনানা তার বাম দিকে ঝাঁপিয়ে পড়ে দুর্দান্তভাবে সেইভ করেন।

পরের মিনিটে কর্নার থেকে শাকিরি লম্বা করে বল বাড়ান। এমবোলো ট্যাপ-ইন করার জন্য অপেক্ষা করছিলেন। কিন্তু অ্যাঙ্গুইসা শেষ মুহূর্তে ক্লিয়ার করে সুইসদের এগিয়ে যাওয়ার পথে বাধা হন।

ম্যাচের ৮৩ মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করে হলুদ কার্ড পান সুইস রক্ষণভাগের খেলোয়াড় ম্যানুয়েল আকাঞ্জি। ম্যাচের বাকি সময় আক্রমণ, পাল্টা আক্রমণ চললেও কোনো দলই গোল পায়নি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই এবারের বিশ্বকাপের প্রথম হাসি হাসে সুইসরা। 
 

Link copied!