• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্লাবের শেয়ার বিক্রির উদ্যোগ নিয়েছে লিভারপুলের মালিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২, ১২:০৪ এএম
ক্লাবের শেয়ার বিক্রির উদ্যোগ নিয়েছে লিভারপুলের মালিক

ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিভারপুলের শেয়ার বিক্রির সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটির মালিক প্রতিষ্ঠান ফেনওয়ে স্পোর্টস গ্রুপ। বৃটিশ গণমাধ্যমগুলোর খবর, নিজেদের উপর থাকার ভার কমাতেই এই সিদ্ধান্ত নিয়েছে ফেনওয়ে।

২০১০ সালে লিভারপুলের মালিকানায় আসে ফেনওয়ে। দীর্ঘ এক যুগে স্বর্ণালী সময় পার করছে ক্লাবটি। এর মধ্যেই ক্লাব বিক্রির সিদ্ধান্ত নিয়েছে ফেনওয়ে। শেয়ারের সম্ভাব্য ক্রেতা খোঁজার দায়িত্ব পেয়েছে গোল্ডম্যান স্যাকস ও মরগান স্ট্যানলি নামের দুটি প্রতিষ্ঠান।

লিভারপুলের মালিকা ফেনওয়ে স্পোর্টস গ্রুপের অধীনে যাওয়ার পর নিজেদের ইতিহাসের অন্যতম সেরা সময় পার করছে ক্লাবটি। ২০২০ সালে ৩০ বছর পর লিগ শিরোপা জেতে লিভারপুল। এছাড়াও জিতেছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগ। স্বর্ণালী সময় পার করা লিভারপুলের শেয়ারের দাম ৪ বিলিয়ন পাউন্ড ছাড়িয়ে যেতে পারেও বলে ধারণা বৃটিশ গণমাধ্যমগুলোর।

এক বিবৃতিতে ফেনওয়ে জানায়, “কিছুদিন ধরে লিভারপুলের মালিকানার পরিবর্তন নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। এফএসজি তৃতীয় পক্ষের কাছ থেকে প্রস্তাব পেয়েছে, যারা লিভারপুলের মালিকানার অংশ কিনতে আগ্রহী।”

তারা আরও জানায়, “আমরা আগেও বলেছি, যদি সবকিছু ঠিকভাবে এগোয় এবং নতুন শেয়ারহোল্ডাররা যদি শর্ত মেনে লিভারপুলের প্রতি বিশেষ আগ্রহ দেখায়, তাহলে লিভারপুলের স্বার্থেই সেটা বিবেচনা করা হবে।”

এদিকে ক্লাবের মালিকানায় পরিবর্তনের বিষয়টি নিয়ে বিস্তারিত সবকিছু জানতে চেয়েছে ক্লাবটির সাপোটার্স ইউনিয়ন। জানিয়েছে, তাদের সঙ্গে পরামর্শ করে যেন সিদ্ধান্ত নেওয়া হয়।

Link copied!