• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
নারী বিশ্বকাপ

জয় দিয়ে মিশন শুরু ব্রাজিলের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০৮:০৭ পিএম
জয় দিয়ে মিশন শুরু ব্রাজিলের
ছবি: সংগৃহিত

নারী বিশ্বকাপে আর্জেন্টিনা হারলেও বড় জয় পেয়েছে ব্রাজিল। নিজেদের প্রথম ম্যাচে অ্যারে বোর্গেসের হ্যাটট্রিকে পানামাকে তারা হারিয়েছে ৪-০ গোলে।

অস্ট্রেলিয়ার হিন্দমার্স স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য ব্রাজিল মেয়েদের। ম্যাচের ৭৩ শতাংশ বল ছিলো সেলেসাওদের দখলে। পুরো গোলের উদ্দেশে ৩২টি শট নেয় তারা। যার মধ্যে ১০টিই ছিল অনটার্গেটে। বিপরীতে পানামার নেয়া ৬ শটের ২টি ছিল গোলমুখে। তবে তারা একটি বলও জালে জড়াতে পারেনি।

ব্রাজিল তাদের প্রথম গোলের দেখা পায় ১৯ মিনিটে। বাঁ প্রান্ত থেকে দেবিনহার ক্রস ছয় গজ বক্সের ভেতর থেকে হেডের সাহায্যে জালে জড়ান বোর্গেস।

বিরতির আগে তার গোলেই ব্যবধান দ্বিগুণ করে সেলেসাওরা। বাঁ দিক থেকে ছুটে আসা ক্রস শুরুতে হেড নিলেও প্রতিপক্ষ গোলরক্ষক ফিরিয়ে দেন। তবে ফিরতি শটে ঠিকই জাল খুঁজে নেন বোর্গেস।

বোর্গেস শুধু নিজে গোল করেই ক্ষান্ত হননি। গোল করিয়েছেন সতীর্থকে দিয়েও। ৪৮ মিনিটে বোর্গেসের অ্যাসিস্টে স্কোর করেন জ্যানেরেতো।

এর ২২ মিনিট পর আবারো ব্রাজিলকে গোল উৎসবে মাতান বোর্গেস।  বাঁ প্রান্ত থেকে গিয়েসের ক্রস নিঁখুত হেডে লক্ষ্যভেদ করেন ২৩ বছর বয়সী এ ফুটবলার। তাতে ব্রাজিলের হয়ে সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন তিনি। বিশ্বের পঞ্চম ফুটবলার হিসেবে বিশ্বকাপে অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করেন বোর্গেস।

শেষ পর্যন্ত আধিপত্য বিস্তার করে গেলেও আর জালের দেখা পায়নি ব্রাজিল। তাতে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা। এ জয়ে ৩ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে অবস্থান ব্রাজিলের। গ্রুপের অন্য ম্যাচে ফ্রান্স-জ্যামাইকার ম্যাচ ড্র হওয়ায় ১ পয়েন্ট নিয়ে তারা আছে তালিকার দুইয়ে ও তিনে।

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে জার্মানি ৬-০ গোলে হারিয়েছে মরক্কোকে।

Link copied!