• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

‘দ্য হানড্রেড’ আসরে জায়গা হয়নি সাকিব-তামিমদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২১, ২০২৪, ০৪:২৯ পিএম
‘দ্য হানড্রেড’ আসরে জায়গা হয়নি সাকিব-তামিমদের
সাকিব সহ বাংলাদেশ ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড় । ছবি : সংগৃহীত

ব্রিটেনের জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট ‘দ্য হানড্রেড’-এ এবারও দল পেলেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। জায়গা হলো না তামিম ইকবাল, তাসকিন আহমেদ ও লিটন দাসদেরও। ১০০ বলের টুর্নামেন্টটির ড্রাফটে নাম লিখিয়েছিলেন মোট ১৫ জন বাংলাদেশি ক্রিকেটার। 

আসরে দল পাননি পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান, নিউজিল্যান্ডের তারকা ব্যাটার কেন উইলিয়ামসন এবং ইংল্যান্ডের জেসন রয় ও মার্ক উড।

বাবর-রিজওয়ান দল না পেলেও পাকিস্তানের দুই তারকা পেসার নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদি দল পেয়েছেন। সর্বোচ্চ ১ লাখ ২৫ পাউন্ডে ডানহাতি পেসার নাসিমকে দলে ভিড়িয়েছে বার্মিংহাম ফিনিক্স। আর ১ লাখ পাউন্ডে শাহিন আফ্রিদিকে কিনে নিয়েছে ওয়েলশ ফায়ার। এছাড়া দল পেয়েছেন ইমাদ ওয়াসিম।

এবার হানড্রেডের ড্রাফটে তৃতীয় সর্বোচ্চ দামের ক্যাটাগরিতে (৭৫ হাজার পাউন্ড) নাম লিখিয়েছিলেন সাকিব। ৬০ হাজার পাউন্ড দামের ক্যাটাগরিতে ছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল ও ব্যাটার লিটন দাস।

তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম নাম লিখিয়েছিলেন ৫০ হাজার পাউন্ড ক্যাটাগরিতে। এ ছাড়া বাকি ১০ জনের কোনো ভিত্তিমূল্য উল্লেখ ছিল না। এই ক্যাটাগরিতে নাম লিখিয়েছেন- নাসুম আহমেদ, জাকের আলী, তানজিদ হাসান, আফিফ হোসেন, শামীম হোসেন, তাওহিদ হৃদয়, শহিদুল ইসলাম, হাসান মাহমুদ, সৌম্য সরকার ও রনি তালুকদার।

অন্যান্য টুর্নামেন্টের মতো এবারও কদর ছিল ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের। প্রথম ডাকেই নিকোলাস পুরানকে দলে নিয়েছে সুপারচার্জার্স। এছাড়া দল পেয়েছেন শিমরান হিটমায়ার, আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ড।
 

Link copied!