• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

তামিমদের বড় স্কোর তাড়ায় বিপাকে ঢাকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৪:২৫ পিএম
তামিমদের বড় স্কোর তাড়ায় বিপাকে ঢাকা
ছবি: প্রতীকী

সাকিব আল হাসান ব্যাটে ঝড় তোলেন মঙ্গলবার। এর মাত্র একদিন পর বুধবার ব্যাটিং তান্ডব চালালেন তামিম ইকবাল। ব্যাট হাতে দারুণ শুরু করেন এই কৃতি ওপেনার তামিম। হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। বাকিরা কেউই অবশ্য লম্বা ইনিংস খেলতে পারেননি। তবে অধিনায়ক তামিমের ব্যাটিং নৈপুণ্যে দুরন্ত ঢাকার বিপক্ষে ভালো সংগ্রহ পায় ফরচুন বরিশাল। 

বরিশালের বড় স্কোর অতিক্রম করতে গিয়ে বিপাকে পড়েছে ঢাকা। শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকার সংগ্রহ ১৪.৪ ওভারে ৬ উইকেটে ৭৫ রান।  

বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগে (বিপিএল) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে বরিশাল। নির্ধারিত ২০ ওভারে তারা ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৮৬ রান।  

আহমেদ শেহজাদ ও তামিমের ব্যাটে শুরুটা ভালো হয় বরিশালের। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৭৬ রান। নবম ওভারে শেহজাদকে ফিরিয়ে এই জুটি ভাঙেন আলাউদ্দিন বাবু। পাকিস্তানি ব্যাটার ফেরেন ২৪ রান করে। তবে একপ্রান্ত আগলে লড়তে থাকেন তামিম। ৩৪ বলে পঞ্চাশ পূর্ণ করেন তিনি। এরপর আর ইনিংস বেশি বড় করতে পারেননি। ৪৫ বলে ৭ চার ও ৪ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন বরিশাল অধিনায়ক।

তিনে নামা সৌম্য সরকার এবারের আসরে ব্যাট হাতে ভালো থাকলেও এই ম্যাচে ২৮ রানের বেশি পারেননি। বিপরীতে বল খরচ করেছেন ২৩টি। মাহমুদউল্লাহ রিয়াদও ব্যর্থ হন। ১৩ রান করেন তিনি। শেষদিকে নেমে ব্যাট হাতে তাÐব চালান সাইফউদ্দিন। ৬ বলে ২ চার ও ২ ছক্কায় ২৩ রানে অপরাজিত থাকেন তিনি।  

ঢাকার হয়ে তিনটি উইকেট নেন আলাউদ্দিন। দুটি উইকেট শিকার করেন তাসকিন আহমেদ। একটি উইকেট পান শরিফুল ইসলাম।
 

Link copied!