• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

তামিমের সম্মান প্রাপ্য, বলছেন মাশরাফি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩, ১১:৪১ এএম
তামিমের সম্মান প্রাপ্য, বলছেন মাশরাফি
বাংলাদেশের দুই সাবেক অধিনায়ক তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ দল ঘোষণার আগে তামিম ইকবাল ইস্যু নিয়ে বাংলাদেশের ক্রিকেট উত্তপ্ত হয়ে ওঠে। সেই আগুনে ঘি ঢেলে দিয়ে তামিমকে বাদ দিয়ে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। এরপর থেকেই দর্শকরা ক্ষোভে ফেটে পড়েন দেশ সেরা অপেনারকে কেন দলে রাখা হলো না। এই নিয়ে বিসিবিকে ধুয়ে দিচ্ছে ভক্ত সমর্থকরা। এই ঘটনাকে কেন্দ্র করেই বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ফেসবুক স্ট্যাটাসে জানান তামিমকে দল থেকে বাদ দেওয়া হয়নি। এই ওপেনার নিজ ইচ্ছায় বিশ্বকাপে খেলবেন না তাই তাকে দলে রাখা হয়নি। এতটুকু সম্মান প্রাপ্য বলে মনে করেন দেশের ইতিহাসের সফল অধিনায়ক।

মাশরাফি বলেন, “একটা তথ্য হয়তো সবাই ভুল দিচ্ছে তামিমকে বাদ দিয়েছে, আসলে সত্য হলো, তামিম দলে থাকতে চায়নি। দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধান অনেক। আমার মনে হয় এতটুকু সম্মান তামিমের প্রাপ্য।”

তবে তামিম কেন দলে থাকতে চাননি তার উত্তর মাশরাফির কাছে নেই বলে জানিয়েছেন তিনি। উত্তরটা শুধু তামিম দিতে পারবেন বলে মনে করেন ম্যাশ। নড়াইল এক্সপ্রেস বলেন, “এখন প্রশ্ন হতে পারে তামিম কেন দলে থাকতে চাইল না। আসলে সে উত্তর আমার কাছে নেই। সেটা একমাত্র তামিমই বলতে পারে।”

অবশ্য মাশরাফির এমন বক্তব্যের পরেও গুঞ্জন থামছে না সহসাই। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডের পর তামিম নিজেই জানিয়েছিলেন, পুরো সুস্থ নন তিনি। সিরিজের শেষ ওয়ানডে থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। আর এমন অবস্থানে থাকা তামিমকে নিয়ে বিশ্বকাপে যেতে রাজি ছিলেন না অধিনায়ক সাকিব আল হাসান এবং কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

শেষ পর্যন্ত তামিমকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা করেছে বিসিবি। তবে এবার হয়ত মাশরাফির পক্ষেও সম্ভব না টাইগার ওপেনারকে দলে ফিরিয়ে আনা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ছে বাংলাদেশ। আর মাশরাফির স্ট্যাটাসও ইঙ্গিত দিচ্ছে, এবারের গল্পটা শেষ হচ্ছে সাধারণভাবেই।

Link copied!