• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

টানা দুইসহ চারবার টাইব্রেকারে বাদ স্পেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ০১:১২ এএম
টানা দুইসহ চারবার টাইব্রেকারে বাদ স্পেন

২০১৮ সালের বিশ্বকাপে রাশিয়ার বিপক্ষে লুজনিকি স্টেডিয়ামে শেষ ষোলোতে পেনাল্টি শ্যুটআউটে হেরেছিল স্পেন। চার বছর পর শেষ ষোলোতে একই ভাগ্য বরণ করতে হলো স্প্যানিয়ার্ডদের। এবার প্রতিপক্ষ রাশিয়া নয়, আফ্রিকার দেশ মরক্কো। এ নিয়ে চারবার পেনাল্টি শ্যুটআউটে হেরে বিশ্বকাপ থেকে স্পেনের বিদায় ঘণ্টা বেজেছে।

মরক্কোর কাছ থেকে পেনাল্টি শ্যুট আউটে হারা আগে আর্জেন্টিনা, ইংল্যান্ড ও ইতালির সঙ্গে একই কাতারে ছিল স্পেন। সবগুলো দলই বিশ্বকাপের মঞ্চে আগে তিনবার করে পেনাল্টি শ্যুট আউটে হেরেছিল। মরক্কোর কাছে হেরে তাদের টপকে সবার ওপরে এখন স্পেন।

১৯৮৬ সালে বিশ্বকাপের মঞ্চে প্রথমবারের মতো বেলজিয়ামের বিপক্ষে পেনাল্টি শ্যুট আউটে মুখোমুখি হয় স্পেন। সেবার বেলজিয়ামের কাছে ৫-৪ ব্যবধানে হেরেছিল। পরের দুইবার পেনাল্টি শ্যুট আউটে নেমেছিল ২০০২ দক্ষিণ কোরিয়া-জাপান বিশ্বকাপে। প্রথমবার আয়ারল্যান্ডের বিপক্ষে জিতেছিল ৩-২ ব্যবধানে। একই বছর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৫-৩ গোলে হারে তারা।

রাশিয়ায় স্বাগতিকদের বিপক্ষে ৪-৩ ব্যবধানে শেষ ষোলো থেকে বাদ পড়েছিল। চার বছর একই রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছে। এবার আফ্রিকার দেশ মরক্কোর কাছে হারলো। বিশ্বমঞ্চে স্পেনের ম্যাচে হওয়া পাঁচ টাইব্রেকারের চারটিই হেরেছে স্প্যানিশরা।

Link copied!