• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

স্মিথকে কুর্নিশ জকোভিচের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪, ০৮:১৬ পিএম
স্মিথকে কুর্নিশ জকোভিচের
মেলবোর্নে টেনিস কোর্টে জকোভিচের সঙ্গে ক্রিকেট তারকা স্টিভ স্মিথ। ছবি: সংগৃহীত

ক্রিকেটারদের প্রায়ই ফুটবল কিংবা টেনিস নিয়ে মেতে থাকতে দেখা যায়। এবার সর্বকালের অন্যতম সেরা টেনিস তারকা নোভাক জকোভিচের সঙ্গে খেলায় মেতে উঠলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ। পেশাদার ক্রিকেটার হলেও তার টেনিসের প্রাথমিক জ্ঞান যে রয়েছে, সেটা প্রমাণ হয়ে গেল। 

রোববার থেকে মেলবোর্নে বসছে বছরের প্রথম গ্রান্ড স্লাম টেনিস আসর অস্ট্রেলিয়ান ওপেন। মূলপর্বের আগে অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ আয়োজন করে বিশেষ চ্যারিটি ইভেন্টের। রড লেভার এরিনায় অনুষ্ঠিত সেই ইভেন্টে জকোভিচ বিভিন্ন খেলার তারকাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামেন। 

ইভেন্টে স্টিভ স্মিথ জকোভিচের বিরুদ্ধে টেনিস র‌্যাকেট হাতে নেমে পড়েন। মজার বিষয় হল, যেভাবে স্মিথ জোকারের সার্ভিস রিটার্ন করেন, তা দেখে অবাক জকোভিচ নিজেও। তিনি মাথা নীচু করে স্মিথকে কুর্নিশ জানাতেও কুণ্ঠা বোধ করেননি। গ্যালারির দর্শকরাও স্মিথের টেনিস স্কিলের প্রশংসা করেন করতালিতে।

পরে জকোভিচকে দেখা যায় টেনিস কোর্টেই ব্যাট হাতে নিতে। যদিও নিতান্ত সহজ ডেলিভারিতেও বলে ব্যাট ছোঁয়াতে ব্যর্থ হন জকোভিচ। পরে তিনি টেনিস র‌্যাকেট দিয়ে ক্রিকেট খেলার উপায় খুঁজে বার করেন।

জোকার তার র‌্যাকেটটি স্টাম্পের পিছনে রেখে দেন। বোলার বল করা মাত্রই ক্রিকেট ব্যাট ফেলে দিয়ে  সেই র‌্যাকেট দিয়েই ছক্কা হাঁকান তিনি। স্মিথ অবশ্য ব্যাট হাতে নিয়ে জোকারের বলে অনায়াসে শট খেলেন।

 

Link copied!