• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

না খেলেই ফাইনালে সিয়াতেক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৩:৩৬ পিএম
না খেলেই ফাইনালে সিয়াতেক
ইগা সিয়াতেক। ছবি: সংগৃহীত

না খেলেই কাতার ওপেন টেনিসে নারী এককের ফাইনালে উঠেছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় ইগা সিয়াতেক। ফাইনালে তিনি মুখোমুখি হবেন এলেনা রায়বাকিনার বিপক্ষে।

বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালে ক্যারোলিনা প্লিসকোভা জাপানের নাওমি ওসাকাকে পরাজিত করলেও শুক্রবার সেমিফাইনালে সিয়াতেকের বিরুদ্ধে খেলতে পারেননি। ফলে সিয়াতেক ফাইনালে উঠে যান। 
সিয়াতেক এর আগে ২০২২ ও ২০২৩ সালের কাতার ওপেনের শিরোপা জিতেছিলেন। তবে আরও একবার ফাইনালে উঠলেও পিঠের আঘাতের কারণে প্রতিপক্ষ ক্যারোলিনা প্লিসকোভাকে ওয়াকওভার দেন সিয়াতেক। 

২০২২ সালের উইম্বলডন চ্যাম্পিয়ন রাইবাকিনা শুক্রবারের অপর সেমিফাইনালে সরাসরি ৬-২ ৬-৪ সেটে আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে হারিয়ে দেন। রাইবাকিনা চলতি বছরে তৃতীয় বারের মতো ফাইনালে খেলবেন।
পোল্যান্ডের সিয়াতেক দোহাতে তার সর্বশেশ ১১টি ম্যাচই জিতেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস ২০১৩, ২০১৪ এবং ২০১৫ সালে টানা তিন বছর মিয়ামি ওপেনের শিরোপা জেতেন। সিয়াতেকও এবারের ফাইনালে জিতলে টানা তিন বছর একই ডব্লিউটিএ একক শিরোপা লাভ করার কৃতিত্ব দেখাবেন।   

বিশ্বের চার নম্বর খেলোয়াড় কাজাখস্তানের রাইবাকিনাও কম নয়। তিনি চলতি বছরে ১৭টি ম্যাচের মধ্যে ১৫টিতেই জিতেছেন। আর শিরোপা লাভ করেছেন ব্রিসবেন ও আবুধাবিতে।

 

Link copied!