• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দেশের তৃতীয় দ্রুততম পঞ্চাশ উইকেট শিকারী শরিফুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩, ০২:১৬ পিএম
দেশের তৃতীয় দ্রুততম পঞ্চাশ উইকেট শিকারী শরিফুল
নিউজিল্যান্ডের বিপক্ষে উইকেট উদযাপন শরিফুলের। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দলের নির্ভরযোগ্য পেস বেলার শরিফুল ইসলামের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার দুই বছর পার হয়েছে। যতটুকু সুযোগ পেয়েছেন বল হাতে নিজেকে আলাদা করার চেষ্টা করেছেন তিনি। শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচেও দুর্দান্ত ছিলেন এই বাঁহাতি পেসার। 

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৩১ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে ৯৮ রানে থামে নিউজিল্যান্ড। জবাবে খেলতে নেমে এক উইকেট হারিয়ে ১৫ ওভার ১ বলে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ৯ উইকেটের সহজ জয় পায় বাংলাদেশ। বল হাতে ৩টি করে উইকেট শিকার করেছেন তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও সৌম্য সরকার।

৩ উইকেট শিকার করার পথে একটা মাইলফলক স্পর্শ করেছেন শরিফুল। ১৪তম বাংলাদেশি বোলার হিসেবে ওয়ানডেতে ৫০ উইকেট শিকার করেছেন তিনি। এ ক্ষেত্রে তিনি তৃতীয় দ্রুততম। তার লাগল ৩৩ ম্যাচ। ২৭ ম্যাচে ৫০ উইকেট নিয়ে এই তালিকায় সবার উপরে মোস্তাফিজুর রহমান। তিনি ছাড়িয়ে গিয়েছিলেন আবদুর রাজ্জাকের ৩২ ম্যাচের রেকর্ড।

এদিন বাংলাদেশেরও বেশ কিছু রেকর্ডও হয়েছে। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে নিউজিল্যান্ডের সর্বনিম্ন স্কোরের (অলআউট হয়ে যাওয়া ম্যাচে) রেকর্ড হয়েছে ম্যাচে। আগের সর্বনিম্ন ছিল ২০১৩ সালে মিরপুরে ১৬২ রান। সব মিলিয়ে ওয়ানডেতে এ নিয়ে নবমবার ১০০-এর নিচে অলআউট হলো তারা, দেশের মাটিতে চতুর্থবার ও ২০০৭ সালের পর প্রথমবার। ২০৯ বল বাকি রেখে নিউজিল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। ওয়ানডেতে যেটি তাদের তৃতীয় সর্বোচ্চ বলের ব্যবধানে জয়।
 

Link copied!