• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

কুমিল্লার বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে সাকিবের রংপুর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০৭:০৯ পিএম
কুমিল্লার বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে সাকিবের রংপুর
ছবি: প্রতীকী

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) লিগ পর্বের শীর্ষ দুই দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবার মুখোমুখি হয়েছে প্রথম কোয়ালিফায়ারে। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমেই বিপর্যয়ে পড়েছে রংপুর। 

শেষ খবর পাওয়া পর্যন্ত রংপুর ৫ ওভারে ৩ উইকেটে ২৭ রান করেছে। দলের শামীম হোসেন আউট হয়েছেন রানের খাতা না খুলতেই তার উইকেটটি পান তানভীর ইসলাম। সাকিব আল হাসান ৫ রানে এবং রনি তালুকদার ১৩ রানে আউট হন। মেহেদি হাসান ৮ ও জেমি নিশাম ০ রানে অপরাজিত রয়েছেন।

কুমিল্লার হয়ে একটি করে উইকেট পান তানভীর, বর্ষন ও আন্দ্রে রাসেল। 

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে কোয়ালিফায়ার ম্যাচটিতে যে দল জিতবে, সেই দল সরাসরি ফাইনালে উঠে যাবে। আর হেরে যাওয়া দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। যেখানে অপেক্ষায় আছে এলিমিনেটরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারানো ফরচুন বরিশাল।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে রংপুরে যোগ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার-ব্যাটার নিকোলাস পুরান এবং আফগানিস্তানের পেসার ফজলহক ফারুকি। দুজনেই আছেন একাদশে।

লিগ পর্বে ১২ ম্যাচের ৯টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল রংপুর। বিপরীতে ৮ ম্যাচ জিতে ১৬ পয়েন্ট নিয়ে কুমিল্লা ছিল দ্বিতীয় স্থানে। লিগ পর্বে টানা ৮ ম্যাচ জেতার পর শেষ ম্যাচে হেরেছিল রংপুর। অন্যদিকে শেষ ৩ ম্যাচের ২টিতেই হেরেছিল কুমিল্লা।  
 

Link copied!