• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ফিরলেন সাকিব-হৃদয়, বিপর্যয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০২:৩২ পিএম
ফিরলেন সাকিব-হৃদয়, বিপর্যয়ে বাংলাদেশ
ছবি: ওয়ালটন

আগের দুই ম্যাচে ব্যাট হাতে বাংলাদেশকে উড়ন্ত শুরু এনে দিয়েছিলেন লিটন কুমার দাস ও রনি তালুকদার। তবে এদিন তারা ফিরে গেছেন শুরুতেই। এরপর শান্তর বিদায়ে চাপে পড়ে বাংলাদেশ। পাওয়ার প্লের শেষ ওভারে সাকিব আল হাসানের বিদায় সেই চাপ আরও বাড়িয়েছিল। এরপর হৃদয়ের বিদায়ে রীতিমতো ব্যাটিং বিপর্যয়ে পড়েছে টাইগাররা। 

টস জিতে ব্যাটিং করতে নেমে প্রথম বলেই চার হাঁকান লিটন কুমার দাস। প্রথম ওভারে নিজের মুখোমুখি হওয়ার প্রথম বলে চার রনি তালুকদারের ব্যাট থেকেও। প্রথম ওভার থেকে আসে ৯ রান।

তবে আগের দুই ম্যাচে তাণ্ডব চালানো লিটন এদিন ফেরেন শুরুতেই। ইনিংসের দ্বিতীয় ওভারে মার্ক অ্যাডায়ারের দূরের বল মারতে গিয়ে জর্জ ডকরেলের তালুবন্দি হন তিনি। এ ম্যাচে লিটনের ব্যাট থেকে এসেছে পাঁচ রান।

এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে নতুন করে শুরু করার চেষ্টা করেছিলেন রনি। তবে দলীয় ১৮ রানে শান্তও ফিরে গেলে চাপে পড়ে টাইগাররা। এরপর মাত্র ছয় রানের ব্যবধানে রনিও ফিরলে আরও বিপদে পড়ে টাইগাররা। রনির ব্যাট থেকে এসেছে ৯ বলে ১৪ রানের ইনিংস।

তবে উইকেটে এসেই পাল্টা আক্রমণে যেন সেই চাপ উধাও করে দিতে চাইলেন হৃদয়। ইনিংসের পঞ্চম ওভারে টানা দুই বলে হাঁকান চার ও ছক্কা। তবে পরের ওভারে সাকিবের বিদায়ে বিপদ আরও বেড়েছে টাইগারদের। ফেরার আগে ছয় রান করেছেন এই সাকিব।

পাওয়ার প্লের পরের ওভারে বিদায় নিয়েছেন হৃদয়ও। ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১২ রান।  এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬.২ চার উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪১ রান। ব্যাটিংয়ে আছেন রিশাদ হোসেন ও শামিম হোসেন। 

 

Link copied!