• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

এপ্রিলেই অস্ট্রেলিয়া যাচ্ছেন বিসিবির সাত কর্মকর্তা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪, ০৬:১৪ পিএম
এপ্রিলেই অস্ট্রেলিয়া যাচ্ছেন বিসিবির সাত কর্মকর্তা
ছবি: প্রতীকী

এতোদিনে একটা ভালো ও কার্যকর সিদ্ধান্ত গ্রহণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি)। তাদের একদল কর্মকর্তা চলতি এপ্রিল মাসেই অস্ট্রেলিয়া সফরে যাবেন। অস্ট্রেলিয়া-বাংলাদেশ ক্রিকেট পার্টনারশিপের আওতায় এই সফর হবে। সফরকালে অস্ট্রেলিয়ার  বিভিন্ন অঞ্চলের ক্রিকেট কাঠামো পরিদর্শন করবেন বিসিবির বাছাইকৃত এইসব কর্মকর্তা।

অস্ট্রেলিয়া ভ্রমণের বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, আমরা এটা নিয়ে কাজ করছি, সব চূড়ান্ত হবে শিগগিরই। 

অস্ট্রেলিয়া সফরের এই দলে ৭ জন কর্মকর্তা থাকবেন। বিসিবির গ্রাউন্ডস, ফ্যাসিলিটিজ ম্যানেজম্যান্ট, অর্থ এবং মার্কেটিং-কমার্শিয়াল বিভাগ থেকে প্রতিনিধিদের নিয়ে দলটি গঠন করা হবে। তবে কারা কারা থাকছেন এখনো চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

এই সফরের অধিকাংশ খরচ বহন করবে বাংলাদেশে অবস্থিত অস্ট্রেলিয়া হাই কমিশন। এর মধ্যে অন্তর্ভূক্ত ৭ সদস্যের আন্তর্জাতিক ও আভ্যন্তরীণ বিমান ভাড়া, হোটেল ও যাতায়ত খরচ। বিসিবি শুধু কর্মকর্তাদের দৈনিক ভাতা বহন করবে। এ ছাড়া নির্ধারিত ৭ সদস্যের বাইরে বাড়তি কেউ থাকলে তার সম্পূর্ণ খরচ বহন করবে বোর্ড।

২০২২ সালে অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের কুটনৈতিক সম্পর্কের ৫০ বছরে পূর্তি উদযাপন হয়। এরপর ক্রিকেটীয় উন্নয়নে এগিয়ে আসে দেশটি। ২০২৩ সালে বিসিবির সঙ্গে বাংলাদেশে অবস্থিত অস্ট্রেলিয়া হাই-কমিশন ‘অস্ট্রেলিয়া-বাংলাদেশ ক্রিকেট পার্টনারশিপ’ চুক্তিতে যায়।

সেই আওতায় রয়েছে, অবকাঠামো ও সুযোগ সুবিধা উন্নয়ন কার্যক্রম, এডুকেশন প্রোগ্রাম, প্লেয়ার্স ডেভলপমেন্ট প্রোগ্রাম, প্লেয়ার্স ইনজুরি ম্যানেজম্যান্ট এবং ম্যানেজম্যান্ট বিষয়ক সংক্ষিপ্ত কোর্স।

Link copied!