• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

অবসর নিলেন সার্জিও বুসকেটস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ০৬:৫৬ পিএম
অবসর নিলেন সার্জিও বুসকেটস
ছবি: গেটি ইমেজস

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন স্প্যানিস মিডফিল্ডার সার্জিও বুসকেটস। কাতার বিশ্বকাপ থেকে স্পেন ছিটকে পড়ার ১০ দিনের মাথায় স্পেন দলকে বিদায় বললেন তিনি।

২০০৯ সালে স্পেনের জার্সিতে অভিষেক হয়েছিল বুসকেটসের। ১৩ বছরে স্পেনের হয়ে ১৪৩টি ম্যাচ খেলেছেন তিনি। বুসকেটসের চেয়ে স্পেনের জার্সিতে বেশি ম্যাচ খেলেছেন মাত্র দুইজন, ইকার ক্যাসিয়াস (১৬৭) ও সার্জিও রামোস (১৮০)।

আন্তর্জাতিক ক্যারিয়ারে দুইটি গোল করেছেন বুসকেটস। ক্যারিয়ার জুড়ে স্পেনের মাঝমাঠের চালিকাশক্তি ছিলেন তিনি। সর্বশেষ কাতার বিশ্বকাপে স্পেনের অধিনায়কত্ব করেছেন বুসকেটস।

২০১০ সালে স্পেনের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন বুসকেটস। ২০১২ সালে স্পেনের ইউরো জয়েও তার অন্যতম ভূমিকা ছিল।  

আন্তর্জাতিক ফুটবল ছাড়লেও স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে খেলা চালিয়ে যাবেন তিনি। একাধিক ইউরোপিয়ান গণমাধ্যমের খবর অনুযায়ী, দ্রুত বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করবেন এই মিডফিল্ডার।

বিদায় বেলায় স্পেন দলে তার প্রথম কোচ ও সর্বশেষ কোচকে ধন্যবাদ জানিয়েছেন। এছাড়া লম্বা ক্যারিয়ারে তার সফরসঙ্গী হওয়া প্রত্যেকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বুসকেটস।

Link copied!