• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

৬ বছর পর লঙ্কান টেস্ট দলে সামারাবিক্রমা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩, ১০:৫২ এএম
৬ বছর পর লঙ্কান টেস্ট দলে সামারাবিক্রমা

 সাদিরা সামারাবিক্রমা শেষ টেস্ট খেলেছিলেন ২০১৭ সালের ডিসেম্বরে, ভারতের বিপক্ষে দিল্লিতে। এবার আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে এই উইকেটরক্ষক কাম ব্যাটারকে দলে ডেকেছে শ্রীলঙ্কা।

গলে ১৬ এপ্রিল থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট শুরু হবে। শ্রীলঙ্কার এই  দলে ফিরেছেন সাদিরা সামারাবিক্রমা। দলে তার আগমন ঘটেছে অন্যদিকে নিরোশান ডিকওয়েলা বাদ পড়েছেন। এছাড়া ওশাদা ফার্নান্দো বাদ পড়েছেন এবং আনক্যাপড লেগ-স্পিনার দুশান হেমন্ত প্রথমবার ডাক পেয়েছেন।

প্রবাথ জয়সুরিয়া, রমেশ মেন্ডিস এবং লাসিথ এমবুলডেনিয়া দলের প্রধান স্পিনার হবেন। ফাস্ট বোলার কাসুন রাজিথা এবং লাহিরু কুমারাকে বিশ্রাম দেওয়া হয়েছে। অন্যদিকে অসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো এবং আনক্যাপড মিলান রথনায়েকে প্রথম টেস্টে পেস বোলিং আক্রমণের দায়িত্বে থাকবেন। দলের অধিনায়ক হিসেবে দিমুথ করুনারত্নের এটিই হবে শেষ টেস্ট ম্যাচ।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমাল, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিশান মাদুশকা (উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা (উইকেটরক্ষক), রমেশ মেন্ডিস, প্রবাথ জয়সু্রিয়া, দুশান হেমন্ত, লাসিথ এমবুলডেনিয়া, অসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো ও মিলান রথনায়েক।

Link copied!