• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

নেইমারের সৌদি লিগে আসার অনুপ্রেরণার নাম রোনালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ১২:৪৩ পিএম
নেইমারের সৌদি লিগে আসার অনুপ্রেরণার  নাম রোনালদো
ছবি: সংগৃহীত

গত ডিসেম্বরে যখন ক্রিশ্চিয়ানো রোনালদোকে আল নাসর দলে ভেড়ায় তখনও কেউ ভাবতে পারেনি, সামনে ইউরোপের জন্য আতঙ্কের নাম হতে চলেছে সৌদি প্রো লিগ। এক বছরের ভিতর একের পর এক তারকা ফুটবলারকে দলে টানছে লিগের দলগুলো। যার সবশেষ সংযোজন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

মাত্র ৩১ বছর বয়সে সৌদি লিগের দল আল-হিলালে যোগ দিয়েছেন নেইমার। লিওনেল মেসির সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকার পরও নেইমারের মেজর লিগ সকারের (এমএলএস) প্রতি আকৃষ্ট না হয়ে সৌদি লিগে আসার পেছনে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ মহাতারকাই আল-হিলালে যোগ দেওয়ার অনুপ্রেরণা যুগিয়েছেন বলে জানিয়েছেন স্বয়ং নেইমার।

নেইমার বলেন, “এখানে যা হচ্ছে, আমি মনে করি ক্রিস্টিয়ানো রোনালদোর জন্যই হচ্ছে। সবাই তো শুরুতে তাকে ‍‍`পাগল‍‍` বা এমন অনেক কিছুই বলেছে। এখন দেখুন লিগটা শুধু বড় হয়েই চলেছে।”

ছবি: সংগৃহীত

নেইমারের মত রোনালদো নিজেও আশাবাদী সামনের দিনগুলোতে সৌদি প্রো লিগ আরও ছড়িয়ে পড়ার ব্যাপারে। প্রাক মৌসুম চলাকালে এক সাক্ষাৎকারে এই পর্তুগিজ তারকা বলেছিলেন, “এক বছরের মধ্যেই সৌদি লিগ আরও বেশি উন্নত পর্যায়ে যাবে। তুরস্কের কিংবা নেদারল্যান্ডসের ঘরোয়া লিগকেও ছাড়িয়ে যাবে মধ্যপ্রাচ্যের এই ফুটবল লিগ, এমনটা বিশ্বাস করেন সময়ের অন্যতম সেরা এই তারকা।”

সৌদি লিগের প্রতিদ্বন্দ্বিতা বাড়াটাকেও তার সিদ্ধান্ত নেওয়ার জন্য গুরুত্বপূর্ণ বলেছেন নেইমার, “এই গ্রীষ্মে দলবদলের পর লিগটা অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে যাচ্ছে। কারা কারা আসছে, তাদের নামগুলো একবার দেখুন। আমি মনে করি, প্রতিদ্বন্দ্বিতা অনেক গুরুত্বপূর্ণ। এ কারণেই আমি এই লিগে যোগ দিয়েছি। চ্যালেঞ্জ আমাকে এগিয়ে নেয়। আমি এখানে এসেছি লিগটাকে আরও এগিয়ে নিতে।”

Link copied!