• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

রোনালদোকে আমন্ত্রণ জানালো রিয়াল মাদ্রিদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০২:৪৫ পিএম
রোনালদোকে আমন্ত্রণ জানালো রিয়াল মাদ্রিদ
ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

বিশ্বের বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে এসেছেন প্রায় অর্ধযুগ পার হয়ে গেছে। ক্যারিয়ারের একেবারে উচ্চতায় থাকা অবস্থায় যখন রিয়ালকে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ উপহার দিয়েছেন, তখনই রোনালদো ওই দল ছাড়েন। ২০১৮ সালে হঠাৎ করেই রিয়াল ছেড়ে সিআর সেভেন যোগ দেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে।

খুব ভালো স্মৃতি নিয়ে রিয়াল ছাড়েননি রোনালদো। আর তখন থেকে অনেকেই বলে আসছিলেন যে, ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে সম্পর্কের অবনতির কারণেই তিনি রিয়াল ছেড়ে যান।

রিয়াল হয়তো রোনালদোর এই বিষয়টা উপলব্ধি করতে পেরেছে এবং ২০১৮ সালে যে ক্ষত তৈরি হয়েছিলো, সেই ক্ষত কিছুটা সারিয়ে তোলার চেষ্টা করছে। প্রায় ৬ বছর পর এসে অবশেষে সিআর সেভেন কিছুটা সম্মান পেতে যাচ্ছেন রিয়ালের পক্ষ থেকে।

নিঃসন্দেহে রিয়ালের ইতিহাসে সর্বকালের সেরা ফুটবলারের একটি আসন দখল করে থাকবেন রোনালদো। কেউ কেউ তো বলেন, রিয়ালের সর্বকালের সেরা ফুটবলারই তিনি।

স্পেন ও সৌদি আরবের সংবাদ মাধ্যমগুলোর দাবি, রিয়াল এরই মধ্যে রোনালদো ও তার ক্লাব আল নাসরকে আমন্ত্রণ জানিয়েছে মাদ্রিদে একটি প্রীতি ম্যাচ খেলার জন্য।

রিয়ালের হোমভেন্যু সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামকে বিপুল অর্থব্যয়ে সংস্কার করা হয়েছে। সংস্কার হওয়া স্টেডিয়ামের উদ্বোধনী দিনেই প্রীতি ম্যাচে রিয়াল মুখোমুখি হতে চায় আল নাসরের।

যদিও এখন পর্যন্ত স্টেডিয়াম উদ্বোধনের তারিখ ঘোষণা করা হয়নি। তবে আশা করা হচ্ছে, ২০২৪-২৫ মৌসুম শুরুর আগের সময়টাতেই এই আয়োজন করতে পারে রিয়াল।

রিয়ালের প্রেসিডেন্ট চাচ্ছেন, কিলিয়ান এমবাপেকে নিয়েই তারা রোনালদোর আল নাসরের মুখোমুখি হতে। কারণ এমবাপের অন্যতম আইডল হচ্ছেন রোনালদো। এরই মধ্যে জানা যাচ্ছে, আগামী মৌসুমেই এমবাপে যোগ দিতে যাচ্ছেন রিয়ালে।
 

Link copied!