• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

এবার গোল বিতর্কে রোনালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০৯:৪৫ এএম
এবার গোল বিতর্কে রোনালদো

ফ্রান্স ও ব্রাজিলের পর শেষ ষোলো নিশ্চিত করেছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালও। সোমবার উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে নক আউট পর্ব নিশ্চিত করে পর্তুগিজরা।

এদিকে দল জিতলেও বিতর্ক যেন পিছু ছাড়ছে না রোনালদোর। উরুগুয়ের বিপক্ষে প্রথম গোলটি রোনালদোর কি না তা নিয়ে চলছে নানা কথা। ম্যাচের ৫৪ মিনিটে প্রথম গোলটি পায় পর্তুগাল। ব্রুনো ফার্নান্দেজের ক্রস থেকে গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই সাবেক তারকা। গোল হওয়ার পরই তার স্বভাবসিদ্ধ ভঙ্গিতে উল্লাস করতে থাকেন রোনালদো। দুহাত তুলে সমর্থকদের অভিবাদন জানান। প্রথমে তার নামেই গোলটি দেওয়া হয়।

অন্তত সেই সময়ে ফিফার স্কোর শিটেও গোলটি ছিল রোনালদো নামে। কিন্তু কিছুক্ষণ পর সিদ্ধান্ত বদলায় তারা। জানিয়ে দেয়, ব্রুনোর ক্রসটি রোনালদো মাথা স্পর্শ করেনি, সরাসরি চলে যায় উরুগুয়ের জালে। ফলে এই গোল ব্রুনোর।

রোনালদো নিজেও তার অভিব্যক্তিতে ব্যাপারটি নিয়ে কিছুটা বিস্ময় প্রকাশ করেন, মাথা দেখিয়ে বারবার বলার চেষ্টা করেছিলেন ফার্নান্দেজের ক্রসে তিনি হেড করেছেন।

কিন্তু রিপ্লেতে দেখা যায় বল মাথায় কাছ দিয়ে গিয়েছে। কিন্তু বলের অভিমুখ পরিবর্তন হয়নি। খুব ভালো করে লক্ষ্য করলে বোঝা যায়, রোনালদোর মাথায় বল লাগেনি। 

ম্যাচ শেষে ব্রুনো ফার্নান্দেজও জানিয়েছেন, তার মনে হয়েছিল গোলটি রোনালদোই করেছেন। তিনি বলেন, “আমার মনে হচ্ছে, বলটা ক্রিস্টিয়ানোর (রোনালদো) মাথা স্পর্শ করেছিল। গোলটা সে-ই করেছে। তবে আসল ব্যাপার হচ্ছে, আমরা ম্যাচটা জিতেছি এবং আমরা শেষ ষোলোতে জায়গা করে নিয়েছি।”

Link copied!