• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

মেসির জয় চেয়েছেন রোনালদোও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২, ১০:৪৬ এএম
মেসির জয় চেয়েছেন রোনালদোও

ফুটবলকে এত বছর কেবল দু‍‍`হাত ভরে দিয়ে গেছেন আর্জেন্টাইন সেরা তারকা লিওনেল মেসি। ফুটবল তাকে আক্ষেপে রেখেছিল একটা সোনালী ট্রফির। এবার সেই ট্রফিও ধরা দিয়েছে ফুটবল জাদুকরের হাতে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছরের শিরোপা খরা কাটিয়ে দলকে ট্রফি এনে দিয়েছেন মেসি।

লাতিন আমেরিকার আরেক দেশ ব্রাজিল ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে বাদ পড়েছে কোয়ার্টার ফাইনাল থেকেই। তাই প্রতিযোগিতা থেকে বাদ হয়ে তারা ফাইনালের মঞ্চে গলা ফাটিয়েছে আরেক লাতিন দেশ আর্জেন্টিনার পক্ষেই।

বিশেষ করে মেসির হাত কাপ দেখার জন্য বিশ্ববাসী যেন একপ্রকার অপেক্ষাতেই ছিল, ছিলেন সাবেক গ্রেটরাও। ব্রাজিলিয়ান রোনালদো লিমা, রোনালদিনহো, কাকা, রিভালদো, কাফুদের মতো সাবেক তারকারা মেসির অর্জনে হাততালি দিতে ভুল করেননি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মেসির ক্লাব সতীর্থ নেইমারই সর্বপ্রথম তাকে শুভেচ্ছা জানান। অন্যদিকে, রোনালদো মেসিকে উদ্দেশ্য করে লেখেন স্তুতিবাক্যও।

রোনালদো লেখেন, “এই ছেলেগুলো যে কোনো দলকে হারিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। এই ফাইনালের মঞ্চে প্রচুর ব্রাজিলিয়ান এবং বিশ্বের নানান প্রান্তের মানুষ মেসির জন্য গলা ফাটিয়েছে। একজন প্রতিভাবান খেলোয়াড়কে বিদায় জানানোর জন্য এরচেয়ে সুন্দর শেষ আর হয় না। তিনি যুগের সেরা। অভিনন্দন মেসি।”

Link copied!