• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

পাঁচ নম্বরে ব্যাট করে খুশি নন রিজওয়ান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২, ২০২৩, ০৩:৪৪ পিএম
পাঁচ নম্বরে ব্যাট করে খুশি নন রিজওয়ান

পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান পাঁচে ব্যাট করে খুশি নন বলে জানিয়েছেন। সোমবার তিনি প্রকাশ করেছেন যে, তিনি ওয়ানডেতে পাঁচ নম্বরের পরিবর্তে চার নম্বরে ব্যাট করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। কিন্তু তাকে দলের স্বার্থে পাঁচে ব্যাট করতে হচ্ছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ৫০ ওভারের ফরম্যাটে তার পছন্দের ব্যাটিং পজিশন প্রকাশ করেন রিজওয়ান। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তানকে ২-০ তে এগিয়ে দিতে রিজওয়ান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। স্বাগতিকদের উভয় ম্যাচে রান তাড়া করতে হয়েছিল এবং রিজওয়ান তার দলের জয়ের পথে প্রতিবারই অপরাজিত ছিলেন।

৫ নম্বরে ব্যাট করে রিজওয়ান প্রথম ওয়ানডে জয়ের জন্য ২৮৯ রান তাড়া করার সময় ধীরভাবে ৩৪ বলে ৪২* রান করেন। দ্বিতীয় ম্যাচে ৪১ বলে ৫৪* রান করেন যখন পাকিস্তান ৩৩৭ রানের কঠিন লক্ষ্য তাড়া করেছিল।

সবসময় অকপট রিজওয়ান প্রকাশ করেছেন যে, তিনি ৫ নম্বরে ব্যাট করে অসন্তুষ্ট ছিলেন এবং ৪ নম্বরে ব্যাট করতে পছন্দ করেন। তবে তিনি যোগ করেছেন যে, তিনি দলের স্বার্থে তার অবস্থান ছেড়ে দিতে ইচ্ছুক।

রিজওয়ান সংবাদ সম্মেলনে বলেন, "আপনি যদি আমাকে সততার সাথে জিজ্ঞাসা করেন, আমি আসলে (ওয়ানডেতে) পাঁচ নম্বরে ব্যাট করে খুশি নই। কারণ আমি চার নম্বরে ব্যাট করতে চাই। কিন্তু এটা গুরুত্বপূর্ণ নয় যে আমি যা চাই তা পাবো। অধিনায়ক ও কোচ যা খুশি তাই করবেন। চার নম্বরে ব্যাট করাটা আমার নিজের ইচ্ছা। কিন্তু আমি কারও কাছে অভিযোগ করিনি। আমি গত ১৫ বছর থেকে ত্যাগ স্বীকার করছি। অথবা ১৬ বছর এবং এখনও অভিযোগ করিনি। অধিনায়ক এবং কোচ আমাদের যা করতে বলে আমরা তা করতে প্রস্তুত।"

Link copied!