• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আনচেলত্তিকে দলে পেতে মুখিয়ে রিভালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৫, ২০২৩, ০৪:১৩ পিএম
আনচেলত্তিকে দলে পেতে মুখিয়ে রিভালদো

কার্লো আনচেলত্তিকে পেতে মরিয়া ব্রাজিল। কাতার বিশ্বকাপের পর তিতের জায়গা পূরণ করতে রিয়াল কোচের অপেক্ষায় রয়েছে লাতিন আমেরিকার দলটি। তবে ইতালিয়ান কোচ রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি শেষ না করে ব্রাজিলে আসতে চান না। এজন্য আগামী বছরের জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে সেলেসাওদের।

কাতার বিশ্বকাপের পর থেকে কোচের খোঁজে ব্রাজিল। তবে দলটির সঙ্গে নাকি মৌখিক চুক্তি করেছেন কোচ কার্লো আনচেলত্তি। সংবাদ মাধ্যম ‍‍‘রেডে গ্লোবো’কে এমনটাই জানিয়েছিলেন সিবিএফ প্রেসিডেন্ট এডনাল্ডো রদ্রিগেস। তবে আনচেলত্তিকে পেতে আরও এক বছর অপেক্ষা করতে হবে নেইমারদের। কারণ, ফিফার নিয়ম অনুযায়ী, চুক্তিবদ্ধ কোনো খেলোয়াড় বা কোচ নতুন চুক্তির এক বছর আগে কোনো চুক্তি করতে পারবেন না। এমনকি ঘোষণা করতেও পারবেন না। তবে ছয় মাস বাকি থাকতে এ ব্যাপারে আলোচনার নিয়ম আছে। এক্ষেত্রে ২০২৪ সালের ১ জানুয়ারির পর আলোচনা করতে পারবে আনচেলত্তি।

আনচেলত্তিকে নিয়ে গোটা ব্রাজিল এতটাই বুঁদ হয়ে আছে, কিছুদিন আগেও বিদেশি কোচকে ব্রাজিল জাতীয় দলের কোচ বানানোর ঘোর বিরোধী ছিল দেশটি। এমনকি, লাতিন দেশটির কিংবদন্তি ফুটবলার রিভালদোও মুখ ঘুরিয়ে থাকলেও এখন মুখিয়ে আছেন রিয়াল মাদ্রিদ কোচের জন্য। যদিও তিনি জানিয়েছেন, ব্রাজিল দলে বিদেশি কোচ আনার বিষয়টি তিনি খুব একটা সমর্থন করেন না।

তবে রিভালদো বলেছেন, "আনচেলত্তির ব্যাপারটা ঐতিহাসিক হতে যাচ্ছে। ব্রাজিল দলে প্রথমবারের মতো বিদেশি কোচ আসবেন। যদিও আমি এই সিদ্ধান্তের সঙ্গে একমত নই। তবে আমি খুব করে চাই, আনচেলত্তির অধীনে ২০২৬ বিশ্বকাপ আমরা জিতব।"

Link copied!