• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানী ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়া ব্যবহারে কড়াকড়ি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৫:৫১ পিএম
পাকিস্তানী ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়া ব্যবহারে কড়াকড়ি
পাকিস্তানের কয়েকজন ক্রিকেট খেলোয়াড়। ছবি: সংগৃহীত

সকলেই জানে, পাকিস্তানী ক্রিকেটাররা নিজেদের ইচ্ছেমতো সোশ্যাল মিডিয়া ব্যবহার করে থাকেন। ফলে তাদের কিছু মন্তব্য নিয়ে চিন্তিত পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর এ কারণেই পিসিবি খেলোয়াড়দের ওই মিডিয়া ব্যবহার নিয়ে নীতিমালা করার কথা ভাবছে। 

শুক্রবার পাকিস্তানের জিও নিউজ এই তথ্য জানিয়েছে। কিছুদিন আগে শাহিন আফ্রিদির সঙ্গে ‘স্পেস সেশন’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করে সায়া কর্পোরেশন। যেখানেই পেসার মোহাম্মাদ আমিরের জাতীয় দলে ফেরা নিয়ে কথা বলেন এই টি-টোয়েন্টি অধিনায়ক। আরেকটি সেশনে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন সাবেক পাক অধিনায়ক বাবর। সেসব মন্তব্যে বিতর্ক তৈরি হতে পারে বলে মনে করছে পিসিবি।

জিও নিউজ বলছে, টুইটার সেশনের মাধ্যমে কেন্দ্রীয় চুক্তির বিষয়টিকে হালকা করে দেখা হচ্ছে বলে মনে করে পিসিবি। সে কারণে ক্রিকেটারদের মন্তব্য বিতর্ক তৈরি করতে পারে বলেও তারা উদ্বিগ্ন। সে কারণে পিসিবির গভর্নিং বডি ক্রিকেটার ও তাদের এজেন্টদের সঙ্গেও ইতোমধ্যে কথা বলেছে। বিষয়টি পর্যবেক্ষণ করছে পিসিবির আন্তর্জাতিক ক্রিকেট ডিপার্টমেন্ট।

এর আগে ১ ফেব্রুয়ারি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি লাইভ স্পেস সেশনের আয়োজন করেন বাবর। যেখানে তিনি নিজের ভক্ত-অনুরাগীদের নানা প্রশ্নের উত্তর দিয়েছেন। এদিন বড় চমক ছিল সেশনটিতে আচমকা মোহাম্মদ রিজওয়ানের উপস্থিতি। রিজওয়ান প্রশ্ন ছুড়ে দেন বাবরকে, ‘কখন বিয়ে করছো?’ জবাবে বাবর বলেন, আমি জানতাম তুমি এটা জিজ্ঞেস করবে। পাল্টা রিজওয়ান বলেন, প্রশ্নের জবাব দিতে হবে। বাবরের উত্তর, আমি তোমাকে গোপনে এটার উত্তর দেবো। 
৪ ফেব্রুয়ারি শাহিন আফ্রিদি, ‘আমি মোহাম্মদ আমিরের সঙ্গে কথা বলব, জানতে চাইব তিনি ফের পাকিস্তান জাতীয় দলে ফিরতে চান কি না।’ 
উল্লেখ্য, কেন্দ্রীয় চুক্তিতে থাকাকালে ক্রিকেটারদের গণমাধ্যমের সামনে বিভিন্ন বিষয়ে কথা বলার ওপর বিধি-নিষেধ মেনে চলতে হয়। ফলে তাদের জন্য আসছে বিধিনিষেধ। 
 

Link copied!