• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

হয়লুনের জোড়া গোলে রেড ডেভিলসদের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৪:১৬ পিএম
হয়লুনের জোড়া গোলে রেড ডেভিলসদের জয়
গোলের পর গাসমুস হয়লুনকে ঘিরে ম্যানইউ সতীর্থদের উল্লাস। ছবি: সংগৃহীত

পুরো ম্যাচে একছত্র আধিপত্য বিস্তার করে খেলে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। দলটি খেলা শুরুর প্রথম মিনিটেই গোল উদযাপন করে। এর ছয় মিনিট পর আবারও তাদের গোল উদযাপন। ১৪ মিনিটে মরিসের গোল করে লুটন টাউনের হয়ে ব্যবধান কমান। শেষ পর্যন্ত  ইংলিশ প্রিমিয়ার লিগে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে কোচ এরিক টেন হাগের দল। গাসমুস হয়লুনের জোড়া গোলে রোববার লুটন টাউনকে ২-১ ব্যবধানে হারিয়েছে রেড ডেভিলসরা।

প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে টানা ছয় ম্যাচে  গোল করার রেকর্ড গড়লেন হয়লুন। ২১ বছর ১৪ দিন বয়সে রেকর্ডটি গড়লেন হয়লুন, আগের রেকর্ড ছিল নিউক্যাসলের মিডফিল্ডার জো উইলকের, ২১ বছর ২৭২ দিন বয়সে।

ম্যাচ শুরুর বাঁশি বাজতেই আক্রমণ শাণায় লুটন টাউন। বেশ দৃঢ়তার সঙ্গে তা প্রতিরোধ করে পাল্টা-আক্রমণে ওঠে ম্যানইউ। তাতে হয়তো ভ্যাবাচ্যাকা খেয়ে যায় লুটনের রক্ষণভাগ, ডিফেন্ডার আমারি বেল বল ক্লিয়ার করতে গিয়ে তুলে দেন হয়লুনের পায়ে। ম্যাচের ঘড়িতে সময় তখন ৩৭ সেকেন্ড। চলতি প্রিমিয়ার লিগে ম্যানইউ’র যা দ্রুততম গোল। প্রতিপক্ষের এমন উপহার পেয়ে ঠাণ্ডা মাথায় বক্সে ঢুকে বল জালে পাঠান তরুণ ডেনিশ ফরোয়ার্ড। ৬ মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন তিনি। অবশ্য এর ৮ মিনিট পর ব্যবধান কমালেও শেষ পর্যন্ত ম্যানইউর জয়ে ঠেকাতে পারেনি লুটন।

জয়ে পূর্ণ পয়েন্ট নিশ্চিত হয় ম্যানচেস্টার ইউনাইটেডের। মৌসুমের প্রথমভাগে খারাপ সময়ে ঘুরপাক খাওয়া দলটি এখন শীর্ষ চার থেকে ৫ পয়েন্ট দূরে। ২৫ ম্যাচে ১৪ জয় ও ২ ড্রয়ে তাদের পয়েন্ট ৪৪।

তাদের ওপরে টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৪৭। আর চার নম্বরে অ্যাস্টন ভিলার পয়েন্ট ৪৯। টেবিলের চূড়ায় লিভারপুলের পয়েন্ট ৫৭। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আর্সেনাল। ৫৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি, শিরোপাধারীরা অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।
 

Link copied!