• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

তারকাদের ছাড়াই সহজ জয় রিয়ালের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ১১:৫৩ এএম
তারকাদের ছাড়াই সহজ জয় রিয়ালের
রিয়াল মাদ্রিদের গোল উদযাপন। ছবি: সংগৃহীত

শনিবার রাতে স্পেনের কোপা দেল রে’তে রিয়াল মাদ্রিদের ম্যাচে দলে ছিলেন না ভিনিসিয়ুস জুনিয়র, টনি ক্রুস, ওরেলিয়া চুয়ামেনি, রদ্রিগো গোয়েস, জ্যুড বেলিংহ্যাম, লুকা মদ্রিচ, দানি কারভাহাল ও অ্যান্টোনি রুডিগারের মতো তারকা ফুটবলাররা। প্রতিপক্ষ অবশ্য ছিল তুলনামূলকভাবে দূর্বল দল স্পেন লিগের চতুর্থ সারির ক্লাব আরানদিনা। তাদেরই মাঠে কার্লো আনচেলত্তির শিষ্যরা ৩-১ গোলের সহজ জয় পেয়ে শেষষোলতে উঠে গেছে।

ম্যাচে এদিন পুরো দাপট ছিল রিয়ালের। তাদের দখলে বল ছিল ৭৮ শতাংশ এবং ১৫ শটের মধ্যে ৫টি লক্ষ্যেই ছিল। বিপরীতে মাত্র দুটি শট নেওয়া আরানদিনার একটি শট ছিল লক্ষ্যে। 

প্রথমার্ধে গোল না পেলেও লড়াইটা ছিল একপেশে রিয়ালের ভাগে। বিরতির পর মাঠে নেমে নবম মিনিটেই গোল পেয়ে যায় তারা। ডি-বক্সে দিয়াজকে ফাউল করায় পেনাল্টি পেয়ে যায় রিয়াল। সেখান থেকে জোসেলু সফল স্পট কিক নেন। লিড ব্যবধান দ্বিগুণ করতে এরপর এক মিনিট সময় নেয় সফরকারীরা। দিয়াজ ডান পায়ের শটে গোল করে রিয়ালকে দ্বিতীয় দফায় এগিয়ে দেন। 

যোগ করা সময়ের প্রথম মিনিটে ব্রাজিলিয়ান স্ট্রাইকার রদ্রিগো ঝলক দেখান। দিয়াজের পাস পেয়ে বক্স থেকে ডানপায়ের শটে তিনি বল জালে জড়ান। তবে ম্যাচ শেষ করার আগেই ভুল করে বসেন রিয়াল ডিফেন্ডার নাচো। শেষ বাঁশি বাজার আগে আত্মঘাতি গোলে তিনি প্রতিপক্ষের সঙ্গে রিয়ালের ব্যবধান কমিয়ে বসেন। শেষ পর্যন্ত অবশ্য সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ। 
 

Link copied!