• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

বার্সাকে সরিয়ে আবারও শীর্ষে রিয়াল মাদ্রিদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ১২:১৯ পিএম
বার্সাকে সরিয়ে আবারও শীর্ষে রিয়াল মাদ্রিদ
রিয়াল মাদ্রিদ বনাম জিরোনা। ছবি: সংগৃহীত

সেভিয়ার বিপক্ষে সের্হিও রামোসের আত্মঘাতী গোলের কল্যাণে ১-০ গোলের জয় নিয়ে লা লিগা পয়েন্ট তালিকায় জিরোনাকে সরিয়ে শীর্ষে উঠেছিল বার্সেলোনা। সেই জিরোনাকে ৩-০ গোলে হারিয়ে বার্সার শীর্ষ স্থান দখল করে নিল রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে স্কোরশিটে নাম তোলেন জোসেলু, অঁরেলিয়ে চুয়ামেনি ও জুড বেলিংহাম।

২০২৩-২৪ মৌসুমে জিরোনা লা লিগায় রীতিমত আকাশে উড়ছে। তারা সর্বশেষ পয়েন্ট হারিয়ে ছিল ১২ আগস্ট রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ড্র করে। এরপর টানা ৬ ম্যাচে জয় তুলে নেয় মিখেলের শিষ্যরা। এই ম্যাচে মাঠে নামার আগে রিয়াল মাদ্রিদের সঙ্গে ছিল চিরনগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের মাঠে ৩-১ গোলে হারের স্মৃতি।

শনিবার (৩০ সেপ্টেম্বর) মন্তিলিভি স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধেই ২ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। প্রথম গোলটি ১৭ মিনিটে বেলিংহামের ক্রস থেকে বল জালে পাঠান জোসেলু। আর ২২ মিনিটে টনি ক্রুসের কর্নার থেকে হেডে ব্যবধান দ্বিগুণ করেন চুয়ামেনি।

এগিয়ে থাকা রিয়াল ব্যবধান ৩-০ করে দ্বিতীয়ার্ধে ৭১ মিনিটে। জোসেলুর শট জিরোনা গোলরক্ষক প্রতিহত করলেও বিপদমুক্ত করতে পারেননি। নাগালে বল পেয়ে দারুণভাবে বল জালে পাঠান বেলিংহাম। এটি রিয়ালের হয়ে ৭ ম্যাচে তার অষ্টম গোল। শেষ পর্যন্ত ৩-০ স্কোরোইনে থেকেই খেলা শেষ হয়।

লা লিগায় ৮ ম্যাচে ৭ জয়ে রিয়াল ২১ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে বার্সেলোনা। আর উড়তে থাকা জিরোনা ১৯ পয়েন্ট নিয়ে আছে তিনে।

Link copied!