• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

হেনড্রিক্স, নিশাম ও সাকিবের নৈপূণ্যে রংপুরের বড় জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৫:২৩ পিএম
হেনড্রিক্স, নিশাম ও সাকিবের নৈপূণ্যে রংপুরের বড় জয়
চট্টগ্রামের উইকেট পতনে রংপুর দলের খেলোয়াড়দের উল্লাস । ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার রিজা হেনড্রিক্স ও নিউজিল্যান্ডের জেমস নিশামের ঝোড়োগতির ফিফটি এবং অধিনায়ক সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে রংপুর রাইডার্স ৫৩ রানে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে। 

শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকাপর্বের দ্বিতীয় ধাপের শেষ দিনের প্রথম ম্যাচে রংপুরের ৩ উইকেটে ২১১ রানের জবাবে চট্টগ্রাম ৬ উইকেটে ১৫৮ রান করে। 

২১২ রানের রেকর্ডসম টার্গেটে খেলতে নেমে শুরুতেই জোস ব্রনের উইকেট হারায় চট্টগ্রাম। সৈকত আলীর ৪৫ বলে ৬৩, অধিনায়ক শুভাগত হোমের ১৩ বলে ৩১ এবং কার্তিস চ্যাম্ফারের ২১ বলে ২৪ রানে মাঝে-মধ্যে চট্টগ্রাম ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছে। কিন্তু বিশাল স্কোর অতিক্রম করা আর হয়ে উঠে নাই।

রংপুরের সাকিব ৪ ওভারে মাত্র ২৪ রানে এবং ম্যাচসেরা নিশাম ৩২ রানে ২টি করে উইকেট লাভ করেন।  

এরআগে, টসে জিতে প্রথমে ব্যাট করে ওপেনার হেনড্রিক্সের ৪১ বলে ৫৮, নিশামের ২৬ বলে অপরাজিত ৫১, নুরুল হাসান সোহানের ২১ বলে অপরাজিত ৩১, রনি তালুকদারের ১৭ বলে ২৪, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের ১৬ বলে ২৭ রানের সুবাদে এবারের আসরে প্রথমবারের মতো ২০০ রান পার করে রংপুর। 

চট্টগ্রামের সালাউদ্দিন সাকিল ২টি এবং নাহিদুজ্জামান ১টি উইকেট লাভ করেন।  

এই জয়ের ফলে রংপুর ৮ ম্যাচে ৬ জয় ও ২ হারে ১২ পয়েন্ট পেল। দ্বিতীয় স্থানে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৭ ম্যাচে ১০ এবং তৃতীয় স্থানে নেমে যাওয়া চট্টগ্রাম ৮ ম্যাচে ১০ পয়েন্ট পেয়েছে। এছাড়া, খুলনা টাইগার্স ৭ ম্যাচে ৮, ফরচুন বরিশাল ৮ ম্যাচে ৬, সিলেট স্ট্রাইকার্স ৯ ম্যাচে ৬ এবং দুরন্ত ঢাকা ৮ ম্যাচে ২ পয়েন্ট লাভ করেছে।

 

Link copied!