• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

নতুন কোচের ফোন পেয়ে অবসর রামোসের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ১২:৫১ এএম
নতুন কোচের ফোন পেয়ে অবসর রামোসের

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন স্প্যানিশ তারকা ডিফেন্ডার সার্জিও রামোস। নতুন কোচের ফোন পেয়েই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ফেসবুকে নিজের পেজে অবসরের ঘোষণা দেন রামোস।

সর্বশেষ কাতার বিশ্বকাপে রামোসকে দলে রাখেননি তৎকালীন স্প্যানিশ কোচ লুইস এনরিকে। তখনই আন্তর্জাতিক ফুটবলে তার ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন অনেকেই। বিশ্বকাপ ব্যর্থতায় এনরিকে চাকরি হারালে আবারও দলে ফেরার স্বপ্ন উঁকি দিচ্ছিল রামোসের মনে।

কিন্তু স্পেনের নতুন কোচও জানিয়ে দিয়েছেন জাতীয় দলের পরিকল্পনাতে নেই তার নাম। ফলে এখনই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিয়েছেন রামোস। এরই মাধ্যে স্পেনের জার্সিতে ১৮ বছরের পথচলা শেষ হলো তার।

সর্বশেষ দুই বছর জাতীয় দলে নেই। ইনজুরি প্রবনতা আর নতুনদের ভিড়ে রামোসের জাতীয় দলে নিজের জায়গা নড়বড়ে হয়ে গিয়েছিল আগেই। নতুন কোচ যেন সেটারই চূড়ান্ত রুপ দিলেন।

স্পেনের সোনালী প্রজন্মের একজন রামোস ১৮০ ম্যাচ খেলেছেন। স্পেনের জার্সিতে ২০০৮ ও ২০১২ ইউরো জয়ের পাশাপাশি ২০১০ বিশ্বকাপের শিরোপা জিতেছেন তিনি।  ২০০৫ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হওয়া রামোস স্পেনের জার্সিতে গোল করেছেন ২৩টি।

Link copied!