• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ম্যানইউয়ের মালিক হলেন কাতারের শেখ জসিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৩, ২০২৩, ০৯:৩২ পিএম
ম্যানইউয়ের মালিক হলেন কাতারের শেখ জসিম

ইউরোপের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাবটি কেনার জন্য অনেক দিন থেকেই চেষ্টা করছিলেন কাতারের শেখ জসিম বিন হামাদ খালিফা আল থানি। ক্লাবটির মালিকানায় থাকা যুক্তরাজ্যের গ্লেজার পরিবার থেকে বারবারই প্রত্যাখান হচ্ছিলেন তিনি। তবে শেখ জসিমের প্রস্তাবে এবার রাজি হয়েছে ধনকুবের পরিবারটি।

এমন তথ্যই জানিয়েছে কাতারের আল-ওয়াতান পত্রিকা।শেখ জসিম কাতারের আমিরের বড় ভাই ও কাতার ইসলামিক ব্যাংকের চেয়ারম্যান।

শেখ জসিমের ঘনিষ্ঠ এবং কানাডিয়ান-কাতারি বিজনেস কাউন্সিলের ভাইস চেয়ারম্যান জাইদ আল-হামদান এক টুইট বার্তায় ম্যান ইউনাইটেড কেনার জন্য অভিনন্দন জানান। যদিও শেখ জসিম বা ম্যান ইউনাইটেডের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

গ্লেজার পরিবার চেয়েছিলেন কিছু অংশের মালিকানা নিজেদের রেখে বাকিটা বিক্রি করে দিতে। কিন্তু শেখ জসিম চান শতভাগ মালিকানা। এই জন্যই গ্লেজার পরিবার শেখ জসিমের প্রস্তাব বারবার ফিরিয়ে দিচ্ছিলেন।    

ব্রিটিশ ও আমেরিকান গণমাধ্যমে আল-ওয়াতানের বরাতে সংবাদ প্রকাশিত হওয়ার পর ম্যান ইউনাইটেডের শেয়ারের দাম বেড়েছে। কারণ দলটির ৩১ শতাংশ শেয়ার স্টক মার্কেটে বিক্রি করে রেখেছে গ্লেজার পরিবার। এই শেয়ার শেখ জসিমকে কিনতে হবে। এ জন্য শেয়ারের দাম এভাবে বাড়ছে।

ম্যান ইউনাইটেড কিনতে শেখ জসিমের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী ছিলেন ব্রিটিশ ধনকুবের স্যার জিম র‍্যাটক্লিফ।

ব্রিটিশ গণমাধ্যম থেকে জানা যায়, শেখ জসিমের দেওয়া ৫৫০ কোটি পাউন্ডের প্রস্তাবে রাজি হয়নি গ্লেজার পরিবার। পরিবারটি ৬০০ কোটি পাউন্ডের আবদার করে প্রস্তাব প্রত্যাখান করেছিল। তবে কত দামে শেখ জসিম ইংলিশ ক্লাবটির মালিকানা নিয়েছেন তা জানা যায়নি।

Link copied!