• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

পদত্যাগ করলেন পর্তুগাল কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ০১:১২ এএম
পদত্যাগ করলেন পর্তুগাল কোচ

কাতার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার মাত্র পাঁচদিনের মাথায় পর্তুগালের কোচের পদ ছাড়লেন ফার্নান্দো সান্তোস। পর্তুগাল ফুটবল ফেডারেশনের জরুরি এক বৈঠকের পরই সান্তোসের পদত্যাগের খবর জানানো হয়।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) পর্তুগাল ফুটবল ফেডারেশন সান্তোসের পদত্যাগের ব্যাপারে এক বিবৃতিতে নিশ্চিত করেছে। চুক্তির মেয়াদ শেষ হওয়ার দুই বছর আগেই বিদায় নিলেন ৬৮ বছর বয়সী সান্তোস।

২০১৪ সাল থেকে পর্তুগাল কোচের দায়িত্ব পালন করছিলেন সান্তোস। আট বছরের লম্বা দায়িত্বে তার অধীনে ২০১৬ সালে ইউরো ও ২০১৯-২০ মৌসুমে উয়েফা নেশনস লিগের শিরোপা জিতেছিল পর্তুগাল।

কোচ হিসেবে পর্তুগালের ডাগআউটে সান্তোস দাড়িয়েছেন ১০৯ ম্যাচে। যেখানে পর্তুগাল জয় পেয়েছে ৬৭ ম্যাচে ও হেরেছে ১৯ ম্যাচে। বাকি ২৩ ম্যাচ ড্র হয়েছে।

চলতি বিশ্বকাপে ক্রিস্টিয়ানো রোনালদোকে মূল একাদশ থেকে বাদ দিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন সান্তোস। পর্তুগালও অপ্রত্যাশিতভাবে মরক্কোর কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ে।

এরপর থেকে চাপে ছিলেন সান্তোস। সেই প্রবল চাপের মুখে বিশ্বকাপ থেকে বিদায়ের মাত্র পাঁচ দিনের মাথায় পদত্যাগ করলেন তিনি। তবে তার স্থলাভিষিক্ত কে হবেন, সেটা এখনও জানায়নি পর্তুগাল ফুটবল ফেডারেশন।

Link copied!