• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

শেষ হচ্ছে পিকের বার্সা অধ্যায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২, ১২:১০ এএম
শেষ হচ্ছে পিকের বার্সা অধ্যায়

অনেকদিন ধরেই গুঞ্জন ছিল বার্সেলোনায় থাকছেন না স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে। শেষ পর্যন্ত সেই গুঞ্জনই সত্যি হচ্ছে। চুক্তির মেয়াদ প্রায় দেড় বছর বাকি থাকলেও এখনই কাতালান শিবির ছাড়ছেন এই ফুটবলার। পিকে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন।

রোন্যাল্ড কোম্যানের পর বার্সেলোনার কোচের দায়িত্ব নেন দলটির কিংবদন্তি সাবেক ফুটবলার জাভি হার্নান্দেজ। নতুন কোচের অধীনে মোটেও নিয়মিত সুযোগ পাচ্ছিলেন না। ২০২২-২৩ মৌসুমে মাত্র ৯ ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন ৩৫ বছর বয়সী এই ডিফেন্ডার।

জাভির অধীনে যে কয়েকটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন তাতেও নিজেকে ঠিকমতো প্রমাণ করতে পারেননি পিকে। চ্যাম্পিয়নস লিগে ইন্টার মিলানের বিপক্ষে সুযোগ পেলেও তার ভুলেই বার্সেলোনা ম্যাচ হেরেছিল। এরপর থেকেই তার বার্সা অধ্যায়ের শেষ দেখে ফেলেছিলেন অনেকেই।

শেষ পর্যন্ত হয়েছেও তাই। বার্সেলোনা অধ্যায়ের ইতি টানছেন এই ফুটবলার। তার ভবিষ্যত কি হবে, তা অবশ্য এখনও নিশ্চিত হওয়া যায়নি। ফুটবল বিষয়ক বিভিন্ন গণমাধ্যমের খবর ফুটবলকেই বিদায় জানাবেন।

শনিবার (৫ নভেম্বর) ন্যু ক্যাম্পে স্প্যানিশ লা লিগায় আলমেরিয়াকে আতিথ্য দিবে বার্সেলোনা। ওই ম্যাচই ন্যু ক্যাম্পে কাতালানদের জার্সিতে পিকের শেষ ম্যাচ। এই ম্যাচের পরই বার্সেলোনা ডেরা ছাড়বেন এই ডিফেন্ডার।

২০২৪ সালের জুন পর্যন্ত কাতালান ক্লাবটির সাথে চুক্তিবদ্ধ ছিলেন ৩৫ বছর বয়সী পিকে। নিয়মিত একাদশে সুযোগ না পাওয়া ও খারাপ ফর্মের কারণে শেষ পর্যন্ত চুক্তির মেয়াদ শেষ করার আগেই দল ছাড়ছেন। দুই পক্ষের সমঝোতায় বাতিল করা হয়েছে এই চুক্তি।

বার্সেলোনায় খেলোয়াড়ি জীবনকে বিদায় জানালেও ক্লাবটিতে ফেরার ইঙ্গিত দিয়ে রেখেছেন পিকে। নিজের বিদায়ী বার্তায় পিকে বলেন, “ এখন কিংবা পরে। এটা নিশ্চিত কোনো না কোনো সময় আবার  ক্লাবে ফিরবো।”

২০০৮ সালে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বার্সেলোনায় যোগ দেন তিনি। বার্সেলোনার স্বর্নালী সময়ের অন্যতম সেরা তারকা ছিলেন পিকে। শুধু তাই নয়, বার্সার বিখ্যাত ফুটবল একাডেমি লা মেসিয়ার গ্রাজুয়েটও ছিলেন। বার্সেলোনার জার্সিতে ৮ লা লিগা শিরোপার পাশাপাশি তিনটি করে চ্যাম্পিয়নস লিগ ও উয়েফা সুপার কাপের শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন এই স্প্যানিয়ার্ড।

Link copied!