• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের বিপক্ষে ফিলিস্তিন ফুটবল দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৩:৫৪ পিএম
বাংলাদেশের বিপক্ষে ফিলিস্তিন ফুটবল দল ঘোষণা
ছবি: প্রতীকী

হয়তো স্বাভাবিক দৃষ্টিতে থেকে মনে হবে বাংলাদেশ ফুটবলে অবশ্যই ফিলিস্তিনের চেয়ে ভালো দল। তার কারণ, ‘আমাদের দেশে নিয়মিত ফুটবল খেলা হয়, কিন্তু ইসরায়েল ও হামাসের যুদ্ধ ফিলিস্তিনকে পিছিয়ে রেখেছে, তারা তো খেলার সুযোগই পায় না।’ তবে এটা নিছক মনের ধারণা। ফিলিস্তিন ফুটবলে বাংলাদেশের চেয়ে অনেক শক্তিশালী। তারা কখনো হারেনি বাংলাদেশের কাছে। 

বিশ্বকাপ ও এশিয়া কাপ ফুটবল বাছাইয়ে চলতি মাসে দুবার বাংলাদেশের মুখোমুখি হবে ফিলিস্তিন। ম্যাচ দুটির জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন হেড কোচ মাকরাম দাবুব।

ইসরায়েল-হামাস যুদ্ধের কারণে আগামী ২১ মার্চ হোম ম্যাচটি কুয়েতের জাবের আল আহমেদ স্টেডিয়ামে খেলবে ফিলিস্তিন। এরপর ২৬ মার্চ স্বাধীনতা দিবসের দিন বসুন্ধরা কিংস অ্যারেনায় তাদের আথিত্য দেব বাংলাদেশ।

ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশ এর আগে ছয়বার মুখোমুখি হয়েছে। যদিও অভিজ্ঞতা খুব একটা ভালো নয়। ২০০৬ সালে প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করলেও পরের পাঁচ ম্যাচের প্রতিটিতেই হেরেছে লাল-সবুজের প্রতিনিধিকারীরা।

২৫ জনের ফিলিস্তিনের দলে নতুন মুখ তিন জন। দুই বছর পর দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ ফরোয়ার্ড মোহাম্মদ ঈদকে।

ফিলিস্তিন দল: গোলরক্ষক রামি হামাদি, বারা খারোব ও মাহদি আসি, ডিফেন্ডার মুসাব আল বাত্তাত, মুসা ফারাউয়ি, ইয়াসির হামিদ মেয়র, এল মেহদি ইসা, সামির জন্দি, মোহামেদ খলিল, কামিলো সালদানা, মোহামেদ সালাহ ও মিশেল তেরমানিনি, মিডফিল্ডার মাহমুদ আবু ওয়ার্দা, ওদাই খারোব, আমিদ মহাজনা, মোহামেদ রশিদ, আমিদ সোয়াফতা ও সামির জুবাইদা এবং ফরোয়ার্ড আনাস বানিয়োদা, ইসলাম বাতরান, ওদে দাব্বাঘ, আলা আলাদিন হাসান, মাহমুদ ঈদ, শিহাব কুনবার ও জাইদ কুনবার।  
 

Link copied!