• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে পাকিস্তানের দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ০৬:৫৯ পিএম
অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে পাকিস্তানের দল ঘোষণা
ছবি: সংগৃহীত

ভারত বিশ্বকাপে ব্যর্থতা শেষে পাকিস্তান ক্রিকেটে ব্যাপক পরিবর্তন এসেছে। দলটার ক্রিকেট বোর্ড, টিম ম্যানেজম্যান্ট থেকে অধিনায়ক সব জায়গাতেই রদবদলের হাওয়া লেগেছে। ২০২৩ বিশ্বকাপ ব্যর্থতার কারণে পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম ক্রিকেটের তিন ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান। বাবরের পদত্যাগের পর টি-টোয়েন্টিতে পেসার শাহিন শাহ আফ্রিদি ও টেস্টে শান মাসুদকে নতুন অধিনায়ক করে পিসিবি। শুধু ওয়ানডে দলের দায়িত্বে কে থাকছে সেটা এখনো জানায়নি পিসিবি। এরই মধ্যে শান মাসুদকে অধিনায়ক করে চলতি বছরে ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তানের বিশ্বকাপ ব্যর্থতা ঝেড়ে ফেলে সাদা পোশাকে নতুন করে শুরু করা লড়াই শুরু হবে অজিদের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে। এই সিরিজে পাকিস্তানের ১৮ সদস্যের দলে রয়েছে একাধিক চমক। দলটা প্রধান নির্বাচকের দায়িত্ব নেওয়া ওয়াহাব রিয়াজ তার প্রথম অ্যাসাইনমেন্টে অজিদের বিপক্ষে টেস্ট দল ঘোষণা করলেন। যেখানে অভিষেকের অপেক্ষায় থাকা একাধিক ক্রিকেটারকে দলভুক্ত করা হয়েছে। শান মাসুদের নেতৃত্বে এই প্রথম সাদা পোশাকের সিরিজ খেলতে যাচ্ছে পাকিস্তান।

পাকিস্তান দরে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন তরুণ ওপেনার সায়েম আইয়ুব। সেই সঙ্গে অভিষেকের অপেক্ষায় থাকবেন আরেক পেস বোলিং অলরাউন্ডার আমির জামিল। এছাড়াও ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি ডানহাতি পেসার খুররাম শেহজাদ প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন। অধিনায়কত্ব ছাড়লেও এই স্কোয়াডে আছেন বাবর আজম। আগামী ১৪ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে।  

পাকিস্তানের টেস্ট স্কোয়াড

শান মাসুদ (অধিনায়ক), আমির জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, ফাহিম আশরাফ, হাসান আলী, ইমাম-উল হক, খুররম শাহজাদ, মীর হামজা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নোমান আলী, সায়েম আইয়ুব, সালমান আলী আগা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), সৌদ শাকিল এবং শাহীন শাহ আফ্রিদি।  

Link copied!