• ঢাকা
  • সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মুহররম ১৪৪৫

দ. আফ্রিকার কাছে ৯ উইকেটে হারলো পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১০, ২০২৪, ০৭:৪৩ পিএম
দ. আফ্রিকার কাছে ৯ উইকেটে হারলো পাকিস্তান
ম্যাচ চলাকালে মাঝে-মধ্যেই মেজাজ হারান শাহিদ আফ্রিদি। ছবি: সংগৃহীত

চলতি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস ক্রিকেট আসরে প্রথম হারের মুখ দেখল পাকিস্তান। টুর্নামেন্টে পরপর ৪টি ম্যাচ জিতে পাকিস্তান আগেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে। শেষ লিগ ম্যাচে তারা ৯ উইকেটে হেরে যায় দক্ষিণ আফ্রিকার কাছে।

নর্দাম্পটনে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান চ্যাম্পিয়ন্স দল। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১০ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন শার্জিল খান ও শোয়েব মালিক।

শার্জিল ৩৬ বলে ৭২ রান করে সাজঘরে ফেরেন ৭টি চার ও ৬টি ছক্কা মেরে। ২৬ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক ৫টি চার ও ৩টি ছক্কারর সাহায্যে। শাহিদ আফ্রিদি ১০ বলে ২০ রান করেন। ২৪ বলে ২৪ রান করেন শোয়েব মাকসুদ। ১১ বলে ১৩ রান করেন কামরান আকমল। ১৫ বলে ২৫ রান করে নট-আউট থাকেন আবদুল রাজ্জাক।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১টি করে উইকেট নেন ডেল স্টেইন, ভার্নন ফিল্যান্ডার, চার্ল ল্যাঙ্গভেল্ট ও ইমরান তাহির।

জবাবে ব্যাটে নেমে দক্ষিণ আফ্রিকা চ্যাম্পিয়ন্স ১৮.৩ ওভারে মাত্র ১ উইকেটের বিনিময় ২১৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ধ্বংসাত্মক শতরান করেন সারেল এরউই। তিনি ৫৭ বলে ১০৫ রান করে অপরাজিত থাকেন। মারেন ১১টি চার ও ৬টি ছক্কা। ৪৭ বলে ৮২ রান করে নট-আউট থাকেন জ্যাক স্নিম্যান। ডুমিনি ৯ রান করে আউট হন।

পাকিস্তানের হয়ে একমাত্র উইকেটটি নেন সোহেল খান।

ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন বিজয়ী দলের সারেল।

Link copied!