• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

রিজওয়ানের ৯০ রানেও পাকিস্তানের হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৪, ০৫:৩৪ পিএম
রিজওয়ানের ৯০ রানেও পাকিস্তানের হার
অপরাজিত ৯০ রানের পথে ছক্কা হাঁকাচ্ছেন মোহাম্মদ রিজওয়ান। ছবি: সংগৃহীত

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন পরাজয়ে সিরিজ হারানো পাকিস্তানের লক্ষ্য ছিল শেষ দুটি ম্যাচ জিতে অন্তত সম্মান দিয়ে দেশে ফেরা। এরজন্য মোহাম্মদ রিজওয়ান ৯০ রানের অপরাজিত ইনিংসও খেলেছেন। কিন্তু দলের বাকিরা ছিলেন পুরোপুরি ব্যর্থ। ফলে যা হবার তাই হলো। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে চতুর্থ ম্যাচেও হার দেখলো সফরকারীরা।

পাকিস্তানের ৫ উইকেটে ১৫৮ রানের জবাবে ড্যারিল মিচেল ও গ্লেন ফিলিপসের অপরাজিত ১৩৯ রানের জুটিতে ভেস্তে যায় রিজওয়ানের হার না মানা লড়াই। দুই ব্যাটারের অপরাজিত জুটিতে পাকিস্তানের দেওয়া ১৫৯ রানের লক্ষ্য নিউজিল্যান্ড টপকে যায় ১১ বল আর ৭ উইকেট হাতে রেখেই। 

শুক্রবার ক্রাইস্টচার্চে চতুর্থ ম্যাচেও টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ৫ রানের মাথায় উইকেট বিলিয়ে দেন ওপেনার সাইম আইয়ুব। ৬ বলে ১ রান করে ম্যাট হেনরির বলে স্লিপে ক্যাচ তুলে দেন এই বাঁহাতি ব্যাটার। দুইবারের চেষ্টায় বলটি তালুবন্দি করেছেন ড্যারিল মিচেল।

এরপর রিজওয়ানের সঙ্গে ৫১ রানের জুটি গড়েন বাবর আজম। দুর্দান্ত শুরু করলেও পিচে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি বাবর। ১১ বলে ১৯ রান করে অ্যাডাম মিনলের বলে গ্লেন ফিলিপসের হাতে ধরা পড়েন তিনি। ব্যাট করতে নেমে রিজওয়ানের সঙ্গে বড় জুটি করতে ব্যর্থ হন ফখর জামানও। ১৫ বলে ৯ রান করে ফেরেন এই বাঁহাতি।

নিউজিল্যান্ডের বিপক্ষে একাই লড়েছেন রিজওয়ান। তিনি ৯০ রান করেন ৬ বাউন্ডারি ও ২ ছক্কায়। শেষ দিকে ৯ বলে ২১ রান করেন মোহাম্মদ নেওয়াজ। 

জবাবে ব্যাট করতে ২০ রানের মধ্যেই ৩ উইকেট হারায় নিউজিল্যান্ড। কিন্তু মিচেল ও ফিলিপসের কারণে হারতেই হলো পাকিস্তানকে। ৪৪ বলে ৭২ রান করেন মিচেল। ফিলিপস করেন ৫২ বলে ৭০ রান।
 

Link copied!