• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ওরসাতো পৃথিবীর অন্যতম জঘন্য রেফারি : মদ্রিচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২২, ০৮:২৩ পিএম
ওরসাতো পৃথিবীর অন্যতম জঘন্য রেফারি : মদ্রিচ
ছবি: গেটি ইমেজস

সেমিফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে ৩-০ গোলে হেরে চলতি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে ক্রোয়েশিয়া। অথচ ম্যাচের প্রথম ৩০ মিনিট আর্জেন্টিনার ওপর তারাই আধিপাত্য বিস্তার করে খেলেছে।

এরপরই আর্জেন্টাইন ফুটবলার জুলিয়ান আলভারেজকে ফাউল করেন ক্রোয়েশিয়ান গোলরক্ষক। পেনাল্টি পেয়ে লিওনেল মেসির গোলে লিড পায় আর্জেন্টিনা । গোল হজম করেই যেন ম্যাচ থেকে ছিটকে যায় ক্রোয়েশিয়া, বাকি সময় আধিপাত্য দেখিয়েছে মেসির দল।

ওই ম্যাচে ইতালিয়ান রেফারি দানিয়েল ওরসাতোর দেওয়া পেনাল্টি নিয়ে কিছুটা বিতর্ক তৈরি হয়েছে ফুটবল বিশ্বে। অনেকেই বলছেন, এটা পরিষ্কার পেনাল্টি; আবার অনেকেই এর বিপক্ষে মত দিচ্ছেন।

পেনাল্টি বিতর্কে এতদিন মুখে কুলুপ এঁটে ছিলেন ক্রোয়েশিয়ান অধিনায়ক লুকা মদ্রিচ। অবশেষে মুখ খুলেছেন, তিনি নাকি এখনও বিশ্বাসই করতে পারছেন না ওটা পেনাল্টি দিয়েছেন রেফারি।

মদ্রিচ বলেন, “এটা ওই ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল। তিনি (রেফারি ওরসাতো) আমাদের কর্নার দিলেন না। কিন্তু তাদের (আর্জেন্টিনা) পেনাল্টি দিলেন। আমি বিশ্বাস করতে পারছিলাম না, তিনি এটা পেনাল্টি দিয়েছেন। কারণ, আলভারেজ শট নিয়েছেন এবং আমাদের গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন।”

রেফারিদের নিয়ে সাধারণত কথা বলতে দেখা যায় না মদ্রিচকে। তবে এই ম্যাচের পর এটা নিয়ে কথা না বলে থাকা অসম্ভব তার মতে। এমনকি রেফারি ওরসাতোকে পৃথবীর অন্যতম জঘন্য রেফারিও বলেছেন ক্রোয়েশিয়ান এলএমটেন।

“আমি কখনোই রেফারিদের নিয়ে কথা বলি না, কিন্তু আজকে কথা না বলে থাকা অসম্ভব। আমার জানা মতে, এই মুহূর্তে তিনি অন্যতম জঘন্য রেফারি। শুধু এই ম্যাচ নয়, আমার অনেক ম্যাচেই তিনি রেফারিং করেছেন এবং সেগুলোর স্মৃতি খুব একটা ভালো নয়” যোগ করেন মদ্রিচ।

Link copied!