• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

‘২০২৬ বিশ্বকাপে ১০ নম্বর জার্সি প্রস্তুত রাখতে হবে‍‍’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২, ০১:২০ পিএম
‘২০২৬ বিশ্বকাপে ১০ নম্বর জার্সি প্রস্তুত রাখতে হবে‍‍’

লিওনেল মেসি বিশ্বকাপ খেলতে কাতারে পা রাখার আগেই ঘোষণা দিয়েছিলেন, এটাই হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ আসরে খেলা। তখনো হয়তো ভাবেননি বিশ্বকাপের শিরোপা তার হাতেই শোভা পাবে।

ফ্রান্সকে পেনাল্টি শ্যুটআউটে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপের শিরোপা জয় করেছে আর্জেন্টিনা। লাতিন আমেরিকার দেশটির শিরোপা জয়ের পর দলের কোচ লিওনেল স্কালোনি বলেছেন যে, তিনি লিওনেল মেসির জন্য ২০২৬ বিশ্বকাপের জার্সিও প্রস্তুত রাখবেন যদি পরবর্তী বিশ্বকাপে খেলতে চান তিনি।

ফুটবলের নাটকীয় ফাইনালের রাতে মেসি দুটি গোল করেন এবং টাইব্রেকারে দলকে ফ্রান্সের বিপক্ষে পেনাল্টিতে ৪-২ ব্যবধানে জয়ে নেতৃত্ব দেন। ১২০ মিনিটের শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পরে ম্যাচটি ৩-৩-এ ড্রতে শেষ হয়।

বিশ্ব ফুটবলে চূড়ান্ত পুরস্কার নিয়ে স্বপ্ন পূরণ করার পর অনেকেই ভেবেছিলেন ৩৫ বছর বয়সী মেসি হয়তো আর কখনো আর্জেন্টিনার বিখ্যাত নীল-সাদা জার্সিতে মাঠে নামবেন না। কিন্তু কিছুক্ষণের মধ্যেই মেসি ঘোষণা করেন যে, তিনি অদূর ভবিষ্যতে আন্তর্জাতিক আসর থেকে অবসর নেওয়ার পরিকল্পনা করছেন না।

ম্যাচের পর স্কালোনি সংবাদ সম্মেলনে বলেন, “আমি মনে করি, আগামী বিশ্বকাপের জন্য আমাদের ১০ নম্বর জার্সিটি প্রস্তুত রাখা উচিত, যদি সে (মেসি) খেলতে চায়।”

 

Link copied!