• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

মেসি নয়, যার কারণে আর্জেন্টিনার ভক্ত এই চীনা নাগরিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ১১:৩২ পিএম
মেসি নয়, যার কারণে আর্জেন্টিনার ভক্ত এই চীনা নাগরিক
ছবি: টুইটার

আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে জরিপ করা হলে হয়তো বেশিরভাগই বলবেন মেসির জন্য আর্জেন্টনা সমর্থন করেন। বয়স্ক সমর্থকরা মেসির জায়গায় দিয়েগো ম্যারাডোনার নামও নিতে পারেন। এছাড়া এমিলিয়ানো মার্টিনেজ বা পাওলো দিবালা-সার্জি আগুয়েরোর কথাও শোনা যেতে পারে, তবে তার সংখ্যা খুবই কম হবে এটা বলাই যায়।

তবে অতটা তারকাখ্যাতি নেই, খুব বেশি জনপ্রিয় না এমন একজনের জন্য আর্জেন্টিনাকে সমর্থন করেন এমন সমর্থক আছেন। চীনের এক নাগরিক আর্জেন্টিনাকে সমর্থন করেন তাগলিয়াফিকোর জন্য।

২৫ বছর বয়সী চীনা এই নাগরিকের নাম ঝু ঝিং। ২০১৮ বিশ্বকাপেই তাগলিয়াফিকোকে দেখে ভক্ত বনে যান তিনি। যদিও সেবার মাত্র চার ম্যাচেই বিশ্বকাপ যাত্রা থেমে গিয়েছিল আলবেসেলিস্তাদের।

কিন্তু তাগলিয়াফোকোর প্রতি ঝিংয়ের মুগ্ধতা এতটুকু কমেনি। এক বন্ধুকে সঙ্গে করে কাতারে গিয়েছেন বিশ্বকাপ দেখতে। আসল উদ্দেশ্য তাগলিয়াফিকোর সঙ্গে দেখা করা।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) কাতার বিশ্ববিদ্যালয়ে অনুশীলন করেছে আর্জেন্টিনা। অনুশীলনের শুরু থেকেই যে গেট দিয়ে আর্জেন্টিনা দল বের হবে সেখানে অপেক্ষা করছিলেন ঝিং, যদি কোনোভাবে দেখা করা যায় তাগলিয়াফিকোর সঙ্গে।

তাগলিয়াফিকো বের হতেই ইংরেজীতে তাকে উদ্দেশ্য করে আই লাভ ইউ বলতে থাকেন ঝিং। তার কথা কানে যায় তাগলিয়াফিকোর। ১৯ হাজার কিলোমিটার দূরের দেশের ভক্তকে হতাশ করেননি ৩০ বছর বয়সী এই আর্জেন্টাইন ফুটবলার।

কাছে গিয়ে ঝিংয়ের সঙ্গে আলিঙ্গন করেন তাগলিয়াফিকো। পাড় ভক্তের জার্সি, পোস্টার এমনকি বাহুতেও অটোগ্রাফ দিয়েছেন। প্রিয় ফুটবলারকে কাছে পেয়ে কিছুটা আবেগাক্রান্তও হয়ে পড়েছিলেন ঝিং।

চলতি বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে রয়েছেন তাগলিয়াফিকো। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে আসরে প্রথমবারের মতো ৯০ মিনিট খেলার সুযোগ পেয়েছেন তিনি। এই ম্যাচে মার্কাস আকুনার অভাব মোটেও বুঝতে দেননি তাগলিয়াফিকো।

Link copied!