• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

৩৩ নয়, যেন ১৮ বছরের তরুণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ০১:২৫ পিএম
৩৩ নয়, যেন ১৮ বছরের তরুণ

‍‍`তোমাদের হলো সারা, আমার হলো শুরু।‍‍` তেমনটা বলেই যেন ৩৩ বছর বয়সে নিজের জাতীয় দলে ক্যারিয়ার শুরু করলেন স্পেনের জোসেলু। যে বয়সে অনেক ফুটবলারের ক্যারিয়ার শেষ হয় বা নিভু নিভু করে-সেই বয়সে তার ওপরই ভরসা রাখলেন স্প্যানিশ কোচ। ভরসা রাখার অবশ্য প্রতিদান দিতেও ভুল করেননি তিনি।

নিজের অভিষেক ম্যাচ রাঙালেন ৩৩ বছর বয়সী জোসেলু। নরওয়েকে ৩-০ গোলের ব্যবধানে হারানোর ম্যাচে স্পেনের অভিষিক্ত জোসেলু করলেন জোড়া গোল।

লুইস এনরিকের পরিবর্তে নতুন প্রধান কোচ লুইস দে লা ফুয়েন্তে তার মেয়াদ শুরু করেছেন। তাদের দুটি উদ্বোধনী ইউরো ২০২৪ বাছাই পর্বের আগে কিছুটা অপরিচিত স্কোয়াডের নাম ঘোষণা করেছিলেন নতুন কোচ। জোসেলুর কল-আপ অনেকের দৃষ্টিতে বেশ দেরি হয়ে গেছে।

তবে জোসেলু শুরুর একাদশে নামতে পারেননি। দ্বিতীয়ার্ধে মাঠে নামেন তিনি। তার আগে স্পেন ১-০ গোলের ব্যবধানে এগিয়ে ছিল। জয়ের ব্যাপারে নিশ্চিত না থাকা দলটিকে ৩-০ গোলের বড় জয় পাইয়ে দেন এই বর্ষীয়ান খেলোয়াড়। তিনি তার ৩৩তম জন্মদিনের দুই দিন আগে মাত্র অভিষিক্ত হন।

ম্যাচের পর জোসেলু বলেন, "সত্য হলো যে, আমি এখনো বিশ্বাস করতে পারছি না। আমি এখানে থাকা, আমাকে বিশ্বাস করা, প্রথম তালিকায় রাখা সবকিছুর জন্য দে লা ফুয়েন্তেকে ধন্যবাদ জানাই। আমি বিশেষভাবে আমার স্ত্রী এবং আমার সন্তানদের এবং আমার মাকে ধন্যবাদ জানাতে চাই, যারা আজ এখানে এসেছেন।"

তিনি আরও বলেন, "বয়স আমার কাছে কোনো ব্যাপার না। কারণ আমি নিজেকে বাচ্চার মতো অনুভব করি। আমার মনে হয়, আমার বয়স ১৮ বছর। আমি এটি উপভোগ করতে চাই।"

Link copied!