• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দুদিনেই নেই ২২ উইকেট, ওয়েলিংটনে অজিদের দাপট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১, ২০২৪, ০৩:৫৭ পিএম
দুদিনেই নেই ২২ উইকেট, ওয়েলিংটনে অজিদের দাপট
সেঞ্চুরির পর দর্শকদের অভিনন্দনের জবাব দিচ্ছেন ক্যামেরুন গ্রিন ছবি: সংগৃহীত

মাত্র দুই দিনে ২২টি উইকেটের পতনে বেশ জমে উঠেছে ওয়েলিংটনে স্বাগতিক নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট। শুক্রবার দ্বিতীয় ক্যামেরন গ্রিন আর হ্যাজেলউডের রেকর্ড গড়া দশম উইকেট জুটি গড়েন। সবমিলে এতো উইকেট পতনের ম্যাচে অবশ্য নিয়ন্ত্রণ অস্ট্রেলিয়ার হাতে। 

প্রথম দিনে ২৭৯ রানের সঙ্গে শুক্রবার দ্বিতীয় দিন আরও ১০৪ রান করে সফরকারীরা। অস্ট্রেলিয়ার ৩৮৩ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ১৭৯ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। ২০৪ রানে এগিয়ে থাকা অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে অবশ্য ১৩ রানেই ২ উইকেট হারিয়ে দিন শেষ করেছে। অজিরা এগিয়ে ২১৭ রানে।

দ্বিতীয় দিন গ্রিন ও হ্যাজেলউড গড়েন ১১৬ রানের জুটি। দশম উইকেটে এই রান নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার সেরা জুটি। আগেরটি ছিল জেসন গিলেস্পি ও গ্লেন ম্যাকগ্রার ১১৪। 

জবাব দিতে নেমে অস্ট্রেলিয়ার বোলারদের তোপের মুখে পড়ে নিউজিল্যান্ড। শুরুর চার ব্যাটারের কেউই দুই অঙ্কের ঘর পার করতে পারেননি। টম লাথাম ৫ ও উইল ইয়াং ৯ রান করে আউট হওয়ার পর শূন্য রানেই বিদায় নিয়েছেন কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্র। এক পর্যায়ে ২৯ রানেই ৫ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড।

সেখান থেকে দলকে টেনে তোলেন টম ব্লান্ডেল ও গ্লেন ফিলিপস। দুজন মিলে দলকে শতরানের ঘর পার করান। এরপর ৭১ রান করা ব্লান্ডেল বিদায় নিলে এক ম্যাট হেনরি ছাড়া আর কেউ দাঁড়াতে পারেননি। হেনরি করেন ৪২ রান। ফিলিপস করেন ৩৩ রান।

নিউজিল্যান্ডের ইনিংসে ধ্বস নামান নাথান লায়ন। তিনি শিকার করেছেন ৪টি উইকেট। ২টি উইকেট পেয়েছেন হ্যাজেলউড। ১টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও মিচেল মার্শ।
 

Link copied!