• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

হারের পর ১০ মিনিট প্যারালাইজড ছিলেন নেইমার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২২, ১২:১৮ এএম
হারের পর ১০ মিনিট প্যারালাইজড ছিলেন নেইমার

কোয়ার্টার ফাইনালে টাইব্রেকার লড়াইয়ে ক্রোয়েশিয়ার কাছে ৪-২ গোলের হারে বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বেজেছে ব্রাজিলের। ওই ম্যাচে নেইমারের গোলেই এগিয়ে ছিল সেলেসাওরা। পরে ব্রুনো পেতকোভিচের গোলে ক্রোয়াটরা ফিরেছিল সমতায়। টাইব্রেকারে ম্যাচ হারার পর ১০ মিনিট নড়াচড়া করতে পারছিলেন না বলে জানান নেইমার।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ হারের পর সামাজিক যোগাযোগমাধ্যমে মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে নেইমারের কান্নাভেজা চোখের ছবি। ওই হার তাকে মানসিকভাবে বিধ্বস্ত করেছে বলেও জানান নেইমার। এমনকি, ম্যাচ শেষের পর ১০ মিনিট নড়াচড়াও করতে পারেননি।

ম্যাচের একদিন পর সামাজিক যোগাযোগমাধ্যমে এক বার্তায় তিনি লিখেন, “আমি মানসিকভাবে পুরোপুরি বিধ্বস্ত। এটা এমন একটা হার, যেটি আমাকে আহত করেছে, কষ্ট দিয়েছে। ম্যাচের পর কমপক্ষে ১০ মিনিট আমি শরীরে কোনো জোরই পাচ্ছিলাম না। হাঁটার শক্তিও হারিয়ে ফেলেছিলাম। এরপর আমি কান্নায় ভেঙে পড়ি। কিছুতেই সেই কান্না থামাতে পারছিলাম না।”

এই বার্তাতেই নেইমার জানান, ম্যাচ শেষের পর অন্তত ১০ মিনিট শরীর নাড়াতে পারছিলেন না। ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ শেষে গুঞ্জন উঠেছিল হয়তো নেইমার বিদায় বলে দেবেন।

অবশ্য ওই ম্যাচ শেষেই সাংবাদিকদের জানিয়ে দেন, এখনও কোনো সিদ্ধান্ত নেননি। তিনি বলেন, “আমি আসলেই নিশ্চিত নই। আমি জানি না কী করব।” এদিকে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের চাওয়া আরও কিছুদিন খেলে যাক নেইমার। শেষ পর্যন্ত কী হয় সেটাই দেখা অপেক্ষা।

ব্রাজিলের জার্সিতে এখন পর্যন্ত ১২৪ ম্যাচে ৭৭ গোল করেছেন নেইমার। ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল করে পেলের পাশে বসেছেন তিনি। এখন অপেক্ষা এই কিংবদন্তিকে ছাড়িয়ে যাওয়ার।

Link copied!