• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জেতা উচিত, বললেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ০৩:৫৯ পিএম
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট জেতা উচিত, বললেন সাকিব
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে সিরিজে হারলেও ওয়ানডেতে দাপুটে জয় পায় বাংলাদেশ। কিন্তু টেস্টে আবার প্রথম ম্যাচেই বিব্রতকর পরাজয়। তিন সংস্করণের অধিনায়ক হিসেবে নাজমুল হোসেন শান্তর শুরুটা বলা যায় অম্ল-মধুর। তার নেতৃত্ব নিয়ে মূল্যায়নের সময় এখনও আসেনি বলে মনে করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেইসঙ্গে সাকিব বলেন, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচ জেতার উচিত বাংলাদেশের।

প্রায় এক বছর এবার টেস্ট ক্রিকেটে মাঠে নামার আগের দিন বৃহস্পতিবার সাকিব বললেন, দেশের হয়ে খেলার গর্ব নিয়েই তিনি ফিরছেন।

‘ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই। আমার মনে হয় না, ক্রিকেট যতদিন খেলেছি, কোনো ব্যক্তিগত লক্ষ্য বা অর্জন নিয়ে আমার কোনো চিন্তা ছিল ছিল। সবসময় চেষ্টা করেছি, দলের জন্য কীভাবে অবদান রাখা যায়। দেশের হয়ে পারফর্ম করতে পারা কিংবা প্রতিনিধিত্ব করতে পারা সবসময় গর্বের একটা বিষয়। স্বাভাবিকভাবেই টেস্ট দলে ফিরতে পেরে আমি আনন্দিত, একই সঙ্গে গর্বিত।’

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের শক্তি-সামর্থ্যের বাস্তবতা মাথায় রেখেই সাকিব বলেছেন, ‘‘আশা তো সবসময় করি যেন জিতব। তবে টেস্ট ক্রিকেটে আমরা সবসময় ‘স্ট্রাগল’ করেছি। আমাদের জন্য কঠিন। কিন্তু আমি বিশ্বাস করি যে, শ্রীলঙ্কার সঙ্গে আমাদের অনেক ভালো করা উচিত এবং টেস্ট ম্যাচ জেতা উচিত।”

দ্বিতীয় ম্যাচে অবশ্য ভালো করার বাড়তি রসদ পাচ্ছেন অধিনায়ক শান্ত। চট্টগ্রাম টেস্টের দলে ফিরেছেন সাকিব। দলে যোগ দেওয়ার আগে বৃহস্পতিবার সকালে একটি অনুষ্ঠানে সাকিব বললেন, ‘(শান্তর অধিনায়কত্বের) খুবই প্রাথমিক পর্যায় এখন। আমি নিশ্চিত, বিসিবি ওকে লম্বা সময়ের কথা চিন্তা করেই (দায়িত্ব) দিয়েছে। ওর শুরুটা খুবই ভালো হয়েছে। কিছু ফলাফল ওর পক্ষে এসেছে, যেটা ওকে সাহায্য করবে আরও বেড়ে উঠতে। আমার ধারণা, সবার সমর্থন থাকলে শান্ত অসাধারণ একজন নেতা হবে।’
 

Link copied!